সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১২ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এই বছরে খেলাপি ঋণের পরিমাণ ৫৬ হাজার কোটি টাকা

R khan
এপ্রিল ১২, ২০১৮ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: এই বছরের জানুয়ারি পর্যন্ত সরকারি ব্যাংকগুলোতে খেলাপি ঋণের পরিমাণ ৫৫ হাজার ৯৫ কোটি ৩৩ লাখ টাকায় দাঁড়িয়েছে বলে জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য এম এ আউয়ালের লিখিত প্রশ্নের উত্তরে এই তথ্য জানান তিনি।
আবুল মাল আবদুল মুহিত বলেন, ব্যক্তি ও প্রতিষ্ঠানখাতে খেলাপি ঋণ আদায়ের জন্য খেলাপি গ্রাহক চিহ্নিত করা এবং তাদের আইনের আওতায় আনাসহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে।

নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ব্যাংকিংখাতে সব ধরনের প্রযুক্তি সুচারুরূপে রাখতে পদক্ষেপ নেয়া হয়েছে। দেশের আন্তঃব্যাংক লেনদেন পদ্ধতির আধুনিকায়নে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে।
তিনি আরও বলেন, ইতোমধ্যে অটোমেশন চেক প্রসেসিং সিস্টেম, ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার পদ্ধতি(বিইএফটিএন) এবং ন্যাশনাল পেমেন্ট সুইচ বাংলাদেশ(এনপিএসবি) চালু করা হয়েছে।

উল্লেখ, বুধবার সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী বলেন, ঋণখেলাপিরা জাতির ভয়ঙ্কর ক্ষতি করছেন। যে টাকাটা অন্যখানে বিনিয়োগ করা যেত, ঋণখেলাপিরা সে টাকা গুম করে দেন। সময় সময় গণমাধ্যমে এই ঋণখেলাপিদের নাম-ঠিকানা প্রকাশ করা হবে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।