সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

শিগগিরই পর্দায় আসছে প্রসেনজিৎ-ঋতুপর্ণার সিনেমা

বিনোদন ডেস্ক
এপ্রিল ২৮, ২০২৪ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

নব্বই দশকে জুটি বেঁধে কাজ শুরু করেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। ক্যারিয়ারে প্রথম সিনেমাই হিট হয় তাদের। এরপর একে একে অসংখ্য সিনেমায় কাজ করেছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। উপহার দিয়েছেন দর্শকপ্রিয় সব সিনেমা। এবার মুক্তি পেতে যাচ্ছে এই জুটির ৫০তম সিনেমা।

জুটি বেঁধে ‘মায়ার বাঁধন’, ‘বাবা কেন চাকর’, ‘স্বামীর ঘর’, ‘মনের মানুষ’র মতো সিনেমায় কাজ করেছেন দুজনে। তবে ‘শ্বশুরবাড়ী জিন্দাবাদ’ সিনেমা মুক্তির পর বহু বছর একসঙ্গে কাজ করেননি প্রসেনজিৎ-ঋতুপর্ণা।

১৫ বছর বিরতির পর ‘প্রাক্তনে’র মাধ্যমে পর্দায় ফিরে আবারও সিনেমাপ্রেমীদের নজর কাড়ে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। প্রশংসা কুড়ানোর পাশাপাশি বক্সঅফিসে ঝড় তোলে সিনেমাটি। এরপর কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘দৃষ্টিকোণ’ সিনেমায় অভিনয় করেন তারা। এর মাঝে কেটে গেছে প্রায় পাঁচ বছর।

এ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমের সাক্ষাৎকারে প্রসেনজিৎ বলেন, এ দেশের সিনেমার ইতিহাসে কোনো জুটি হাফ সেঞ্চুরি করেছে বলে মনে হয় না। আমাদের কাজটা করতে খুব ভালো লেগেছে একসঙ্গে। ঋতুর সঙ্গে এটা আমার মাত্র ৫০তম সিনেমা। সেই ভারটা বহন করার জন্য একটা কাঁধ খুঁজছিলাম, সেই কাঁধটা কৌশিকদার মধ্যে পেয়েছি।

জানা গেছে, চলতি বছরের জুনে ৫০তম সিনেমা ‘অযোগ্য’ নিয়ে ফিরছেন এই জুটি। আগামী ৭ জুন বড় পর্দায় মুক্তি পাবে সিনেমাটি। ইতোমধ্যে সিনেমার ফার্স্ট লুকও প্রকাশিত হয়েছে। ‘অযোগ্য’ সিনেমাটি নির্মাণ করেছেন কৌশিক বন্দ্যোপাধ্যায়।

মূলত সংসার জীবনের টানাপোড়েন নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। রক্তিমের চাকরি চলে যাওয়ায় সংসারের বাঁকবদল ঘটে। বাড়িতে থাকার পাশাপাশি সংসারে সন্তানদের দেখাশোনার দায়িত্বও নিতে হয় তাকে। অন্যদিকে অর্থনৈতিক অবস্থা ফেরাতে ঋতুপর্ণাকেও ইনভেস্টমেন্ট ফার্মে কাজ নিতে হয়। মধ্যবিত্ত পরিবারটি আবার উঠে দাঁড়াতে পারবে কি না? এমন প্রশ্নের জবাবই মিলবে এই সিনেমায়। সূত্র : হিন্দুস্তান টাইমস

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।