সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলা উদ্বোধন

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যে রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, তিনদিনব্যাপী বিজ্ঞান মেলা এবং ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি ) সকাল ১১টায় উপজেলা অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) আব্দুল করিমের সভাপতিত্বে তিনদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী-৫ (পুঠিয়ার-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণচন্দ্র, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, আব্দুল মোতালেব, নওপাড়া ইউপি চেয়াম্যান শফিকুল ইসলাম, কিসমতগণকৈড় ইউপি চেয়াম্যান আবুল কালাম আজাদ,পানানগর ইউপি চেয়ারম্যান আজাহার আলী, দেলুয়াবাড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম (রিন্টু) , ঝালুকা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, জয়নগর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান উপজেলা কৃষি কর্মকর্তা কুন্তলা ঘোষসহ উপজেলার সকল কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত মেলায় দশটি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ৩৪টি উদ্ভাবনী উপস্থাপন করা হয়।

এদিকে,উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রযুক্তি মেলাও তিনদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী-৫ (পুঠিয়ার-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে,কৃষকদের পাশে থেকে প্রযুক্তিগতভাবে কৃষিকে এগিয়ে নিতে হবে বলে জানান তিনি।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।