সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পুঠিয়া ইউপি নির্বাচনে ঝন্টু-জুয়েলের তীব্র প্রতিদ্বন্দ্বিতা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
এপ্রিল ২৭, ২০২৪ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

আগামীকাল রোববার (২৮ এপ্রিল) পুঠিয়া ইউপি নির্বাচন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন দুইজন। তারা হলেন গত নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী বর্তমান চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু ও পুঠিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জুয়েল।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে আশরাফ খান ঝন্টু পেয়েছেন ঘোড়া প্রতীক এবং জাহাঙ্গীর আলম জুয়েল পেয়েছেন আনারস প্রতীক। ইতিমধ্যে প্রচার প্রচারণা শেষ হয়েছে। হিসাব নিকাশ চলছে জয় পরাজয়ের। তবে জয়ের ব্যাপারে আশাবাদী দু’জনেই।

পুঠিয়া ইউপি নির্বাচনে মোট ১৩২৯৭ জন ভোটার অংশ নেবে। এরমধ্যে নারী ভোটারের সংখ্যা ৬৬৯৪ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৬৬০৩ জন। এখানে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা ৯১ জন বেশি।

মোট নয়টি কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে পুঠিয়া থানা পুলিশ। কেন্দ্র গুলো হলো ২ নং ওয়ার্ড, মাদরাসাতুল এমদাদিয়া, ৩ নং ওয়ার্ড, দৈপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫ নং ওয়ার্ড, কারবালা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৭ নং ওয়ার্ড, কান্দ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে নির্বাচন সুষ্ঠু হলে চেয়ারম্যান পদে জয়ী হবেন বলে জানান আনারস প্রতীকের জাহাঙ্গীর আলম জুয়েল। অপরদিকে ঘোড়া প্রতীকের আশরাফ খান ঝন্টু বলেন, ৫ বছর ধরে চেয়ারম্যানের কাজ করছি। ভালো মন্দ যাচাই করে জনগণ তাকে বিজয়ী করবে বলে তিনি আশা রাখেন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে অতিরিক্ত পুলিশ থাকবে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে তা খেয়াল রাখবে আইনশৃঙ্খলা বাহিনী।

পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সুস্মিতা রায় বলেন, এই ভোট ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।