সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

লালপুরে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

R khan
মার্চ ৭, ২০১৮ ৩:৩৮ অপরাহ্ণ
Link Copied!

লালপুর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে।
এ উপলক্ষে লালপুর উপজেলা আওয়ামীলীগ দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। বুধবার (০৭ মার্চ) সকালে লালপুর উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে স্থানীয় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম আজাদ এমপি, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষনা করে শ্রদ্ধা নিবেদন করেন লালপুর উপেজলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম ও লালপুর থানা ওসি আবু ওবায়েদ।

এছাড়া উপজেলা আওয়ামীলীগ কার্যালয় সহ প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও প্রতিটি পাড়া, মহল্লায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করা হয় এবং উপজেলার ১০ টি ইউনিয়ন ও গোপালপুর পৌরসভাতে আলোচনাসভার আয়োজন করা হয়। প্রতিটি আলোচনা সভায় লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আবুল কালাম আজাদ। এ সময় উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৭১ সালের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দানে) জাতির উদ্দেশ্যে এক ঐতিহাসিক ভাষণ দান করেন। গত বছরের ৩০ অক্টোবর বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের এই ভাষণকে জাতিসংঘের ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে নিবন্ধিত করে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।