সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২০ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তোরণের যোগ্যতা অর্জন করায় পাবনায় সংবাদ সম্মেলন

R khan
মার্চ ২০, ২০১৮ ১২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

পাবনা প্রতিনিধি: ‘‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এখন বাংলাদেশ’’-এই শ্লোগান নিয়ে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তোরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে পাবনায় সংবাদ সম্মেলন হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জেলা তথ্য অফিসের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণের বিভিন্ন ধারণা সুচক তুলে ধরা হয়। জানানো হয়, বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকায় অন্তর্ভুক্ত হয় ১৯৭৫ সালে। এরপর ধাপে ধাপে জাতিসংঘের নির্ধারিত মানদন্ডে বাংলাদেশ মাথাপিছু আয়, মানব সম্পদ সূচক ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে অগ্রগতি অর্জন করে। ফলে জাতিসংঘ সম্প্রতি বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণের যোগ্যতা অর্জন করেছে বলে ঘোষণা দেয়। আর এই যোগ্যতা ধরে রাখতে পারলে আগামী ২০২৪ সালে চূড়ান্ত অনুমোদন লাভ করবে বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, বাংলাদেশের এই ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে পাবনা জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে ২০ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের নিচে দু’টি স্টলে জেলা প্রশাসনের সেবা সপ্তাহ চালু করা হয়েছে। ২২ মার্চ বিকেল তিনটায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। থাকবে রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, ও ডকুমেন্টরি প্রদর্শণী। পাশাপাশি জেলার সকল ইউনিয়ন পরিষদে আয়োজন করা হবে বিভিন্ন অনুষ্ঠানের।

পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক শাফিউল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সালমা খাতুন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রেজাউল করিম, সিনিয়র তথ্য অফিসার ফরহাদ হোসেন বক্তব্য দেন। সংবাদ সম্মেলনে পাবনায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

khobor24ghonta.com

পরে জেলা প্রশাসক কার্যালয়ের নিচে দু’টি স্টলে জেলা প্রশাসনের সেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিরা।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।