সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতি উদযাপন

R khan
মার্চ ৭, ২০১৮ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

নাটোর প্রতিনিধিঃ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী এবং আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতি উদযাপন করা হয়েছে। বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই কর্মসূচী পালন করা হয়। জেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,মুক্তিযোদ্ধা কমান্ড সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি উদযাপন করেন।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে,বুধবার সকালে শহরের কান্দিভিটুয়া এলাকায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর দিনব্যাপী বঙ্গবর্ন্ধু ৭ই মার্চের ভাষণ মাইকে বাজানো হয়। জেলা আওয়ামীলীগ কার্যালয় ছাড়াও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড দিনব্যাপী মাইকে ভাষণটি প্রচার করেন।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটির ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার দিঘাপতিয়া উত্তরা কেজি ও বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ৮ম শ্রেণীর ছাত্রী নিশা, কেজি শাখার সহকারী প্রধান শিক্ষক মাসৌরা খাতুন কাকলী, সহকারী শিক্ষক রাবেয়া খাতুন,শ্যামলী রাণী,বালিকা শাখার প্রধান শিক্ষক সেলিম ইমতিয়াজ ও সিনিয়র শিক্ষক সন্তোষ সান্যাল।

এদিকে দুপুর পর জেলা আওয়ামীলীগের ব্যানারে শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে। এরপর কানাইখালী এলাকায় নাটোর প্রেসক্লাবের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান ও সৈয়দ মোর্তজা আলী বাবলু এবং জেলা যুবলীগের সভাপতি বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।