সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২১ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা টু কলকাতা রুটে উড়বে ইন্ডিগো বিমান

R khan
এপ্রিল ২১, ২০১৮ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: বাংলাদেশে কার্যক্রম শুরু করতে যাচ্ছে ভারতের বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা ইন্ডিগো এয়ারলাইনস। এয়ারলাইনসটি ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করবে।

জানা গেছে, এরই মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এয়ারলাইনসটিকে ফ্লাইট পরিচালনার অনুমোদন দিয়েছে।
বেবিচক সূত্র বলছে, বাংলাদেশে ফ্লাইট পরিচালনার জন্য ইন্ডিগোর আবেদন যাচাই-বাছাই শেষে চলতি বছরের ৫ এপ্রিল ফ্লাইট পরিচালনার অনুমোদন দেয় বেবিচক। এয়ারলাইনসটিকে কলকাতা-ঢাকা রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার অনুমোদন দেয়া হয়েছে। ফ্লাইট পরিচালনার জন্য ইন্ডিগোকে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পাদিত দ্বিপক্ষীয় এয়ার সার্ভিসেস এগ্রিমেন্টের শর্ত মানতে হবে।

যাত্রীদের চাহিদার কথা বিবেচনায় রেখে ভাড়া ও অন্যান্য বিষয় নির্ধারণ করা হবে। আশা করা হচ্ছে, আগামী মাস থেকেই সপ্তাহে সাতটি ফ্লাইট শুরু হবে। রুটটিতে ফ্লাইট পরিচালনার জন্য ১৬৫ আসনের এয়ারবাস এ৩২০ নিও উড়োজাহাজ ব্যবহার করা হবে।
২০০৬ সালে চালু হওয়া ইন্ডিগোর প্রধান কার্যালয় ভারতের গুরগাঁওয়ে। পাঁচ বছর ভারতের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার পর ২০১১ সালে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পায় এয়ারলাইনসটি। বর্তমানে ইন্ডিগো ৪২টি অভ্যন্তরীণ ও আটটি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে।

 

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।