ঢাকারবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

৭ দিনের মধ্যে স্থগিত পরীক্ষার সিদ্ধান্ত: রাবি উপাচার্য

khobor
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আগামী সাত দিনের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান । রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড় টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা জানান।

এর আগে স্থগিত হওয়া পরীক্ষা চালুর দাবিতে দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে তারা অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উপাচার্য শিক্ষার্থীদের বলেন, সরকারের একটা সিদ্ধান্ত যখন আসে তখন সেটা সকলকে মানতে হয়। পাবলিক বিশ্ববিদ্যালয় মানেই তো সরকারি বিশ্ববিদ্যালয়। প্রত্যেক শিক্ষক-শিক্ষার্থীর ভ্যাক্সিনেশন নিশ্চিত করে ক্যাম্পাস খোলার কথা ভাবছে সরকার। প্রথমে জীবনকে গুরুত্ব দিতে হবে। তারপর তোমাদের পড়াশোনা ও চাকরি। মার্চ মাস শেষ হলেই তো রোজা। আর রোজা শেষেই ইদ। তারপর ক্যাম্পাস খুলবে। বিশ্ববিদ্যালয় খোলার পর পরই সবার আগে তোমাদের পরীক্ষা হবে। পরীক্ষা শুরু হলে তো যার যার হলেই থাকতে পারবে। আর আমরা তখন হলের ভাড়া মওকুফ করে দিবো।

তিনি শিক্ষার্থীদেরকে আশ্বস্ত করে আরও বলেন, সাত দিনের ভেতর এ বিষয়ে একটা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে আটকে যাওয়া বিভিন্ন বর্ষের পরীক্ষাসমূহ গত ২ জানুয়ারি থেকে নেওয়ার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে বিভিন্ন বিভাগে পরীক্ষা নেওয়া শুরু হয়। কিন্তু গত ২২ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয় প্রশাসন। পরে ২৫ ফেব্রুয়ারি থেকে স্থগিত হওয়া পরীক্ষা চালুর দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামে।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।