ঢাকাশুক্রবার , ১৯ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে বিকেএসপির ছাত্র ভর্তি বাছাই ২২ ও ২৩ ফেব্রুয়ারী

khobor
ফেব্রুয়ারি ১৯, ২০২১ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

বিকেএসপিতে ২০২১ শিক্ষাবর্ষে রাজশাহী বিভাগের ভর্তি ইচ্ছুক খেলোয়াড়দের বাছাই কার্যক্রম আগামী ২২ ও ২৩ ফেব্রæয়ারি। আগামী সোম ও মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে, জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহীতে এ বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) তে ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড়দের সাধারণ শিক্ষাসহ ক্রীড়া ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী বিজ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে ২০২১ শিক্ষাবর্ষে নিয়মিত প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে। ভর্তি ইচ্ছুক সকলকে আগামী ২২ ও ২৩ ফেব্রয়ারি মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে, জেলা ক্রীড়া সংস্থায় উপস্থিত হতে বলা হয়েছে।

আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্স, হকি, জুডো, কারাতে, কাবাডি, সাঁতার ও ডাইভিং, শুটিং, টেবিল টেনিস, ভলিবল, তায়কোনডো, টেনিস, উশু ও স্কোয়াশ এই ১৯টি ক্রীড়া বিভাগে ভর্তির জন্য রাজশাহী বিভাগের সকল জেলা ও উপজেলার আগ্রহী ভর্তি ইচ্ছুকদের জানাচ্ছি যে আগামী ২২ ও ২৩ ফেব্রæয়ারি ২০২১ তারিখের পূর্বেই অনলাইনে রেজিস্ট্রেশন করে উক্ত তারিখ ও জেলা স্টেডিয়ামে উপস্থিত থেকে বছাই কার্যক্রমে অংশগ্রহণ করবে। http://bkspbd.com/?app=online_admission & reg type = General

লিঙ্ক এর মাধ্যমে রেজিস্ট্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন না করতে পারলে সরাসরি উপস্থিত হলেও চলবে। বিস্তারিত ভর্তি বিজ্ঞপ্তি-তে দেয়া আছে।
এমতাবস্থায় নি¤œবর্ণিত দিন ও তারিখ অনুযায়ী নির্ধারিত স্থানসমূহে সকাল ৯.০০টা থেকে বিকেল ৪.০০টা পর্যন্ত প্রাথমিক নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে। ভর্তি ফরম অনলাইনে পুরণ করতে হবে।

বিশেষ ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড়দের জন্য বয়স, শ্রেণি ও উচ্চতা শিথিলযোগ্য রাখা হবে জানানো হয়েছে। রাজশাহী বিভাগের ভর্তি পরীক্ষা ২২-২৩ ফেব্রæয়ারি-২০২১ সোম ও মঙ্গলবার, পরীক্ষা কেন্দ্র: মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম, জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহী, মোবাইল নং: ০১৭০৯৩৩০০৭০, ০১৭১১৮৯৬৮৪৭ যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।
প্রাথমিক নির্বাচনের দিন প্রশিক্ষণার্থীকে অনলাইনে পূরণকৃত নিবন্ধন ফরমের প্রিন্ট কপি এবং পরীক্ষার ফি বাবদ নগদ ২০০/- (দুইশত) টাকা পরীক্ষা কেন্দ্রে জমা দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রাথমিক নির্বাচনের সময় ডাক্তারি ও শারীরিক যোগ্যতার পরীক্ষা গ্রহণ করা হবে। প্রাথমিক নির্বাচনের দিন স্ব-স্ব খেলা অনুযায়ী ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। এজন্য সবাইকে স্ব-স্ব খেলা অনুযায়ী ক্রীড়া সরঞ্জামাদি ও পোশাক সাথে আনতে হবে। একজন প্রার্থী পৃথক পৃথক নিবন্ধন নম্বর দিয়ে ক্রীড়া বিভাগে পরীক্ষা দিতে পারবে।

চুড়ান্ত নির্বাচন- প্রাথমিকভাবে নির্বাচিত প্রশিক্ষণার্থীদের নিয়ে সাত দিনের প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন করা হবে, যা বিকেএসপি’র ওয়েব সাইটে প্রকাশ করা হবে। প্রশিক্ষনার্থীকে ক্যাম্পে যোগদানের দিনে ২ কপি রঙ্গিন ছবি, জন্ম নিবন্ধন, পিইসি, জেএসসি/জেডিসি সনদের সত্যায়িত কপি আনতে হবে। প্রশিক্ষণ ক্যাম্পে স্ব স্ব ক্রীড়া বিভাগের ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে। প্রার্থীকে যে শ্রেণিতে ভর্তি লক্ষ্যে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে তার পূর্ববর্তী শ্রেণির সিলেবাস অনুযায়ী লিখিত পরীক্ষা (বাংলা, ইংরেজী ও গণিত) গ্রহণ করা হবে। ক্রীড়া বিজ্ঞান সংক্রান্ত ব্যবহারিক ও চূড়ান্ত ডাক্তারী পরীক্ষা গ্রহণ করা হবে। রাজশাহী বিভাগের পর চট্টগ্রাম বিভাগে আগামী ২৬-২৭ ফেব্রæয়ারি বিকেএসপির আঞ্চলিক কার্যালয়ে প্রাথমিক বাছাই এবং ৫-৬ মার্চ বিকেএসপি, জিরানী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ছাত্র-ছাত্রী বাছাই কার্যক্রম সম্পন্ন হবে।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।