ঢাকাশনিবার , ৩১ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ কমকর্তা পরিচয়ে লাখ লাখ টাকা হাতিয়ে প্রতারক আটক

khobor
জুলাই ৩১, ২০২১ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

পুলিশ হেডকোয়ার্টারের সংস্থাপন শাখার পরিদর্শক পরিচয়দানকারী আল আমিন সরকার (৩৭) কে আটক করেছে পুলিশ। আটক প্রতারক দিনাজপুর জেলার বিরামপুর থানার চাঁদপুর গ্রামের আপেল মাহমুদ সরকারের ছেলে। গত ৩০ জুলাই শুক্রবার জেলা গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে বিরামপুর থেকে আটক করে।

এ তথ্য নিশ্চিত করে রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, চলতি মাসের ১০ জুলাই প্রতারক আল আমিন সরকার রাজশাহী জেলা পুলিশের এক সদস্যের কাছে ফোন করে বলেন, “হ্যালো” আসসালামু আলাইকুম। আমি পুলিশ হেড কোয়ার্টারের সংস্থাপন শাখার ইন্সপেক্টর সালাম বলছি। আপনার নাম পার্বত্য জেলার জন্য নমিনেশন দেয়া হয়েছে। ঠেকাতে চাইলে যোগাযোগ করেন।

ফোন পেয়ে ওই পুলিশ সদস্য রাজশাহী জেলা পুলিশের আরওআই নিরঞ্জন কুমারকে জানালে তিনি বিষয়টি রাজশাহীর পুলিশ সুপারকে জানান। পুলিশ সুপার জনাব এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তীকে বিষয়টি উদ্ঘাটনের নির্দেশনা দেন। এরপর ২০ দিনের প্রচেষ্টায় প্রতারক আল আমিন সরকারকে দিনাজপুর জেলার বিরামপুর থানার চাঁদপুর থেকে ৩০ জুলাই রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি টিম দিনাজপুর জেলার বিরামপুর থানার সহযোগিতায় তাকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক আল আমিন তার প্রতারণার কথা স্বীকার করে এবং বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের অগণিত সংখ্যক পুলিশ সদস্যের কাছ থেকে এভাবে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে জানায়। ২০১৫ সাল থেকে সে এ কাজের সাথে জড়িত বলে জানা যায়। তার প্রকাশ্য কোন জীবিকা নাই এবং প্রতারণার মাধ্যমেই চলে বলে জানায়। বিভিন্ন নামে নিবন্ধন করা বিকাশ এবং নগদের কয়েকটি সিম তার কাছে পাওয়া গেছে। এ ব্যাপারে রাজশাহী জেলার মোহনপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। প্রতারককে আদালতে প্রেরণ করা হয়েছে।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।