সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২১ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ভোলাহাটে নানা আয়োজনে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

R khan
ফেব্রুয়ারি ২১, ২০১৮ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

ভোলাহাট প্রতিনিধিঃ ভোলাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস বুধবার পালিত হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রার মাধ্যমে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে যায় উপজেলা প্রশাসনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও অন্যান্য প্রতিষ্ঠান।

পরে বুধবার রাত ১২টা ১মিনিটের সময় উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে প্রথমে উপজেলা প্রশাসন পুস্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শুরু হয় প্রথম প্রহরের কর্মসূচী। পর পর রাজনৈতিক, সরকারী-বেসরকারী ও শিক্ষা প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণ করে বিশেষ দোয়ার মাধ্যমে প্রথম প্রহরের কর্মসূচী শেষ হয়। সকালে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী ও প্রতিষ্ঠানে স্ব স্ব কর্তৃপক্ষ ও মালিকেরা জাতীয় পতাকা অর্ধনমিত করে রাখেন। সকাল ৯টা হতে সাড়ে ১০টা পর্যন্ত প্রাথমিক, নিম্নমাধ্যমিক, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে রচনা, চিত্রাংকণ ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় নেকজান বালিকা উচ্চ বিদ্যালয়ে।

বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা আন্দোলনে অমর শহিদদের স্মৃতিতে আলোচনা ও পুরুস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান লোকমান আলী, রেশমাতুল আরশ রেখা, সহকারী কমিশনার(ভূমি) পিএম ইমরুল কায়েশ, উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব প্রকৌশলী আমিনুল হক, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব নুরুল হক, জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মুশফিকুল ইসলাম তারা। বাদ জোহর ভাষা শহীদদের রুহের প্রতি সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির/গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা কা হয়। সুবিধা মত সময়ে শিক্ষা প্রতিষ্ঠান/সংস্থা নিজ নিজ উদ্যোগে কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করবেন প্রতিষ্ঠান প্রধানগণ।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।