ঢাকামঙ্গলবার , ১২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

নিউ ইয়র্কে হামলাকারীর বিচার চেয়েছে বাংলাদেশ

admin
ডিসেম্বর ১২, ২০১৭ ৮:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: নিউ ইয়র্কের ম্যানহাটনে বোমা হামলার নিন্দা জানিয়ে এই ধরনের যে কোনো সন্ত্রাসী তৎপরতার বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের ‘জিরো টলারেন্সের’ কথা বলেছে বাংলাদেশ।

সোমবার সকালের ওই হামলায় এক বাংলাদেশি যুবকের জড়িত থাকার কথা নিউ ইয়র্ক পুলিশ জানানোর পর ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের এক বিবৃতিতে দেশের অবস্থান স্পষ্ট করা হয়।

বিবৃতিতে বলা হয়, ‘সন্ত্রাসী সন্ত্রাসীই, তার ধর্ম কিংবা জাতীয়তা যাই হোক না কেন। তাকে অবশ্যই বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের যে জিরো টলারেন্স নীতি, তার প্রতি অঙ্গীকার থেকে বাংলাদেশ বিশ্বের যে কোনো প্রান্তে সন্ত্রাস ও উগ্রবাদের নিন্দা জানায়।’

সোমবার সকালে নিউ ইয়র্ক শহরের এই সন্ত্রাসী হামলার ঘটনায়ও বিচার চেয়েছে বাংলাদেশ।

সোমবার সকালে ম্যানহাটনের পোর্ট অথরিটি বাস টার্মিনালে বিস্ফোরণের পর আহত অবস্থায় আকায়েদ উল্লাহ নামে ২৭ বছর বয়সী এক বাংলাদেশি যুবককে আহত অবস্থায় গ্রেপ্তার করে নিউ ইয়র্ক পুলিশ।

সাত বছর আগে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো আকাইদ থাকেন ব্রুকলিনে। তিনি একটি ইলেকট্রিক কোম্পানিতে চাকরি করেন। আকিয়াদের বাড়ি চট্টগ্রামে এবং গত সেপ্টেম্বরে তিনি সর্বশেষ দেশে ফিরেছিলেন বলে রয়টার্স জানিয়েছে।

বাংলাদেশের পুলিশ প্রধান এ কে এম শহীদুল হককে উদ্ধৃত করে সংবাদ সংস্থাটি বলেছে, বাংলাদেশে আকিয়াদের কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার তথ্য নেই।

নিউ ইয়র্ক পুলিশের ভাষ্য অনুযায়ী, আকায়েদ নিজের সঙ্গে বাঁধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটিয়েছিল। গুরুতর আহত অবস্থায় গ্রেপ্তারের পর আকায়েদকে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

সূত্র: বিডি নিউজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।