ঢাকারবিবার , ২৬ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতার পরও গণতন্ত্রের জন্য প্রাণ দিতে হচ্ছে: মির্জা ফখরুল

খবর২৪ঘন্টা ডেস্ক
মার্চ ২৬, ২০২৩ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীনতার অর্ধ শতাব্দির পরও গণতন্ত্রের জন্য প্রাণ দিতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে।

রোববার (২৬ মার্চ) সকালে বিএনপি নেতাকর্মীদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘আজকের এই মহান দিনে, স্বাধীনতার শুভলগ্নে আমরা শপথ গ্রহণ করছি। গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটের অধিকার ফিরে পাওয়া, নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে আনা এবং দেশকে একটি সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য আমরা যে আন্দোলন শুরু করেছি তা চালিয়ে যাব।থ

মির্জা ফখরুল বলেন, দেশে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বাধাগ্রস্ত করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে। তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। ৩৫ লাখের বেশি নেতাকর্মী ও সমর্থকদের মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।স্বাধীনতা দিবসে, গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পাওয়ার সংগ্রাম চালিয়ে যাওয়ার শপথ নেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘ ৯ মাস রক্তাক্ত সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। যুদ্ধের সময় আমাদের স্বপ্ন ছিল, আশা ছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের। কিন্তু দুর্ভাগ্য আমাদের, স্বাধীনতার এতদিন পরে এসেও আমাদের গণতন্ত্রের জন্য প্রাণ দিতে হচ্ছে। লড়াই করতে হচ্ছে, সংগ্রাম করতে হচ্ছে।

তিনি বলেন, আমাদের ভোটের অধিকার, কথা বলার অধিকার, সাংবাদিকদের সত্য কথা লিখবার স্বাধীনতা হারিয়ে গেছে। কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।