ঢাকাবৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্ট বারের নতুন সভাপতি মোমতাজ সম্পাদক দুলাল

খবর২৪ঘন্টা ডেস্ক
এপ্রিল ২৮, ২০২২ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের নির্বাচনে অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির সভাপতি ও অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তারা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা) প্যানেল থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

বুধবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে নতুন উপ-কমিটির আহ্বায়ক মো. অজি উল্লাহ এই ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ সাতটি পদে জয় লাভ করেছে আওয়ামী সমর্থিত আইনজীবীদের সাদা প্যানেল। আর কোষাধ্যক্ষ ও দুই যুগ্ম সম্পাদকসহ সাতটি পদে জয় লাভ করেছে বিএনপিপন্থী আইনজীবীদের নীল প্যানেল।

সভাপতি পদে মোমতাজ উদ্দিন ফকির পেয়েছেন ৩ হাজার ৩৪৪ ভোট, তার প্রতিদ্বন্দ্বী বিএনপির ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল পেয়েছেন ২ হাজার ৪৮৯ ভোট।

অপর দিকে, সাধারণ সম্পাদক পদে আবদুর নুর দুলাল ২ হাজার ৮৯১ ভোট পেয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী বিএনিপির ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল পেয়েছেন ২ হাজার ৮৪৬ ভোট।

অন্যান্য পদের মধ্যে আওয়ামীপন্থী আইনজীবী প্যানেল থেকে সহসভাপতি পদে জয় পেয়েছেন মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন। একই প্যানেল থেকে সদস্যপদে জয়ী হয়েছেন- ফাতেমা বেগম, শাহাদাত হোসাইন (রাজিব) ও সুব্রত কুমার কুণ্ডু।

বিএনপিপন্থী নীল প্যানেল থেকে জয় পেয়েছেন কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, যুগ্ম সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান। একই প্যানেল থেকে সদস্যপদে জয়ী হয়েছেন-কামরুল ইসলাম, মাহদীন চৌধুরী, মো. গোলাম আক্তার জাকির ও মো. মঞ্জুরুল আলম (সুজন)।

এর আগে এই নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে বুধবার আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই ধাক্কাধাক্কি, মারামারির মাঝে এ দিন দুপুর সাড়ে ৩টায় সমিতির সম্মেলন কক্ষের তালা ভেঙে সম্পাদক পদে ভোট পুনর্গণনা করতে যান অজি উল্লাহর নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনায় নতুন উপ-কমিটি। পরে পুলিশের উপস্থিতে ভোট পুনর্গণনা করা হয়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।