ঢাকাসোমবার , ২০ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মুশফিকের দ্রুততম সেঞ্চুরিতে রেকর্ড

স্পোর্টস ডেস্ক
মার্চ ২০, ২০২৩ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

আগের ম্যাচেই নিজেদের ইতিহাসে দলীয় সর্বোচ্চ সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। এবার সেটিকেও ছাড়িয়ে নিয়ে গেলেন বাংলাদেশের ব্যাটাররা। এদিন দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির দেখা পেয়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। তার রেকর্ডগড়া সেঞ্চুরির সঙ্গে লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর ফিফটিতে আগের সেই রেকর্ড ভেঙে ৩৪৯ রানের পাহাড়সম সংগ্রহ পেয়েছে তামিম ইকবালের দল।

এতোদিন বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন সাকিব আল হাসান। ২০০৯ সালে বুলাওয়েতে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি পেয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এবার সতীর্থ সাকিবের সেই রেকর্ড ৬০ বলে সেঞ্চুরি করে ভেঙে দিলেন মুশফিক।

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিনও টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুটা বেশ দেখেশুনে করেছিলেন টাইগার দুই ওপেনার তামিম ইকবাল আর লিটন দাস। তবে ভালো ব্যাটিংয়ের ইঙ্গিত দিয়ে উইকেটে সেট হতে গিয়েই ভুল করে এই দুর্ভাগ্যের শিকার হন তামিম।

১০তম ওভারের শেষ বলে দলীয় ৪২ রানের মাথায় রানআউট হয়ে যান তিনি। শট রানের জন্য দৌড় দিলে মার্ক অ্যাডেয়ারের সরাসরি থ্রোটি আঘাত হানে নন-স্ট্রাইকপ্রান্তের স্ট্যাম্পে। ক্রিজের অনেকটা বাইরে থাকায় ৪টি বাউন্ডারির মারে ২৩ রান করে সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক।

এ বছর ব্যাট হাতে ভালো করতে পারছিলেন না লিটন। আইরিশদের বিপক্ষে আগের ম্যাচে ২৬ রান করেছিলেন তিনি। তবে এবার আর কোনো ভুল করেননি এই ওপেনার। ছক্কা মেরে ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরি পূর্ণ করেন লিটন। তবে ৫৩ বলে ফিফটি তুলে নেওয়া লিটন ৭১ বলে ৭০ রান করে কুর্টিস ক্যাম্ফারের বলে বিদায় নেন।

লিটনের বিদায়ের পরে নাজমুল শান্তও ৫৯ বলে ফিফটির দেখা পেয়ে যান। সাকিবও ব্যাটিংয়ে নেমে আগ্রাসী মেজাজে ব্যাটিং করার ইঙ্গিত দেন। তবে ১৭ রানে থাকাকালে নিজের ধৈর্য ধরে রাখতে না পারায় গ্রাহাম হিউমের শিকারে পরিণত হন সাকিব। এতে নাজমুলের সঙ্গে ৩৯ রানের জুটি ভেঙে যায়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।