ঢাকাবুধবার , ১২ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন বন্ধ করেছে ইসি

খবর২৪ঘন্টা ডেস্ক
অক্টোবর ১২, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচন বন্ধ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (১২ অক্টোবর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গাইবান্ধা-৫ আসনের ভোট পর্যবেক্ষণের মনিটরিং সেলে বসে উপনির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে দুপুর ২টার পর তিনি নির্বাচন স্থগিতে বিষয়টি তিনি সাংবাদিকদের জানান।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশনের কাছে যদি এটি প্রতীয়মান হয় যে, নির্বাচন সঠিকভাবে হচ্ছে না তাহলে যে কোন কেন্দ্রে বা সকল কেন্দ্রে ভোট স্থগিত নয় বন্ধ করে দিতে পারবে নির্বাচন কমিশন।

সিইসি বলেন, এর আগে ৫১টি কেন্দ্রের ভোট বন্ধ করে দেওয়া হয়েছিল এরপরেই আমরা গাইবান্ধা ৫ আসনের পুরো অঞ্চলে ভোট কর্যক্রম বন্ধ করে দিয়েছি।কাজেই সেখানে এখন আর ভোট হচ্ছে না। পরবর্তীতে আমরা দেখব বিধিবিধান অনুযায়ী কী করা যায়।

সিইসি আরও বলেন, আমরা নির্বাচন কমিশন, স্বাধীন কমিশন। আমরা ভোটটাকে সত্যিকার অর্থে ভোট হিসেবে দেখতে চাই।

উল্লেখ্য, গত ২২ জুলাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। এর দুই দিন পর তার সংসদীয় আসন শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

আসনটিতে ‍উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

তবে গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এর মধ্যে সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে মিলে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।