সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

এবার সংরক্ষিত নারী আসনের মনোনয়ন কিনলেন নিপুণ

বিনোদন ডেস্ক
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৪:৫৭ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। এরই মধ্যে আগ্রহীরা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ভিড় করছেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। মনোনয়ন ফরম তুলতে সেখানে ভিড় করেছেন বিনোদন জগতের অনেকে।

এবার চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা নায়িকা নিপুণ সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। তিনি সঙ্গে রিয়াজকেও নিয়ে গিয়েছিলেন সেখানে। অনেকেই বলছেন রিয়াজ সঙ্গে থাকায় ফেরদৌস মনবোনয়ন পেয়েছেন, এবার নিপুণও পাবেন।

জানা যায়, কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে। আর তৃতীয় তলায় রংপুর রাজশাহী খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

নির্বাচন বিধি অনুযায়ী, সংসদ নির্বাচনের ফলাফলের গেজেট হওয়ার ৩০ কার্যিদবসের মধ্যে সংরক্ষিত নারী আসনে নির্বাচনে রাজনৈতিক দল বা জোটের সদস্যদের পৃথক তালিকা প্রস্তুত করার বাধ্যবাধকতা আছে। তবে এবার অর্ধশতাধিক আসনে স্বতন্ত্র সংসদ সদস্যরা বিজয়ী হওয়ায় সংরক্ষিত নারী আসনগুলো নিয়েও তুমুল আলোচনা হয়।

স্বতন্ত্র সংসদ সদস্যরা তাদের জন্য নির্ধারিত সংরক্ষিত আসনগুলোর বিষয়েও মনোনয়ন দেওয়ার দায়িত্ব প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে ছেড়ে দেন। ফলে ৫০ সংরক্ষিত আসনের মধ্যে বাকি থাকে দুটি আসন। সংসদের বিরোধী দল হিসেবে এ আসনগুলোতে মহিলা প্রার্থীদের মনোনয়ন দেবে জাতীয় পার্টি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। এ ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

বিএ..

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।