ঢাকারবিবার , ২০ মার্চ ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

‘কাপড় খুলে নাচো’ পরিচালকের বিরুদ্ধে অভিযোগ তনুশ্রীর

বিনোদন প্রতিবেদক
মার্চ ২০, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

‘কাপড় খুলে নাচো’  পরিচালকের বিরুদ্ধে অভিযোগ তনুশ্রী। বিবেক অগ্নিহোত্রীর নামে সেটে ‘নোংরা মন্তব্য’ করার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত ২০১৮ সালে। নিজের মুখে জানিয়েছিলেন সেটে সেদিন কী কী হয়েছিল।

বর্তমানের সাফল্যের সপ্তম স্বর্গে রয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রী। গোটা দেশের জনতার আলোচনার কেন্দ্রবিন্দু এই ছবি। ৮ দিনে ১০০ কোটির ঘর পার করে ফেলেছে এই সিনেমা। অনেক রাজ্যেই সিনেমা ট্যাক্স ফ্রি। আমজনতার বড় একটা অংশ ধন্যবাদ জানিয়েছেন বিবেককে এমন একটা সিনেমা বানানোর জন্য, যেখানে কাশ্মীরের পণ্ডিতদের বেদনা-কষ্ট, তাঁদের উপর ১৯৯০ সালে হওয়া অত্যাচার উঠে এসেছে।

তবে এই সিনেমা মুক্তির পর অনেকেই বিবেকের উপর পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন। কারও দাবি বিজেপি সরকারের পৃষ্ঠপোষকতাতেই এমন ছবি বানিয়েছেন তিনি। তবে, এই প্রথম নয় এর আগেও বিবেক জড়িয়েছিলেন বিতর্কে বহুবার। যার মধ্যে সবচেয়ে বড় ছিল অভিনেত্রী ও প্রাক্তন মিস ইউনিভার্স তনুশ্রী দত্তের আনা অভিযোগ। যেখানে তিনি দাবি করেছিলেন এখ সিনেমার শ্যুটে বিবেক তাঁর উদ্দেশে বলেছিলেন, ‘কাপড় খুলে নাচো’।
২০১৮ সালে বিবেক অগ্নিহোত্রির উপর নিগ্রহের অভিযোগ আনেন। ২০০৫ সালের সিনেমা ‘চকোলেট ডিপ ডার্ক সিক্রেট’-র কথা সেইসময় জানিয়েছিলেন এই নায়িকা। সেই পুরনো কথা বলতে গিয়ে ‘আশিক বানায়ে আপনে’ অভিনেত্রী জানিয়েছিলেন, প্রয়াত অভিনেতা ইরফান খানকে মুখের অভিব্যক্তি দিতে হত, আর পরিচালক একটি ক্লোজ শট নিতেন সেই এক্সপ্রেশনের।

ওহফরধ ঞড়ফধু-তে তনুশ্রী জানিয়েছিলেন, ‘আমি আমার কস্টিউমের উপরে একটি তোয়ালে জড়িয়ে ক্যামেরার পিছনে দাঁড়িয়েছিলাম। এই লোকটা (বিবেক অগ্নিহোত্রি) চেয়েছিল আমি ইরফানকে ক্লু দেই। ওটা ওঁর শট ছিল। অভিনেতা এক্সপ্রেশন দেবে আর পরিচালক তাঁর ক্লোজ আপ দেবে। আমাকে তখন এই পরিচালক বলেছিল, যাও তোমার কাপড় খুলে নাচো, ওকে কিউ দাও।’

এরপর ইরফানই নাকি এগিয়ে আসেন। তিনি বিবেককে জানিয়ে দেন এরকম কোনও কিউ তাঁর লাগবে না। তনুশ্রী জানিয়েছিলেন বিবেকের থেকে এই কথা শুনে হতভম্ব হয়ে পড়েছিলেন তনুশ্রী। ইরফানও প্রকাশ্যে প্রতিবাদ করে বলেছিল, ‘এইসব কী বলছ। আমি অভিনয় জানি। আমি জানি কীভাবে এক্সপ্রেশন দিতে হয়।’সেই সময় সেটা থাকা সুনীলও নাকি অসন্তুষ্ট হয়েছিলেন বিবেকের এই মন্তব্যে। পরিচালককে উদ্দেশ্য করে তিনি সেই সময় বলেছিলেন, ‘আমি আসব নাকি কিউ দিতে?’

বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।