ঢাকারবিবার , ১৮ সেপ্টেম্বর ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

আসামিদের গ্রেপ্তারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম গণমাধ্যমকর্মীদের

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৮, ২০২২ ১:৩০ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলাকারী বিএমডিএ’র নির্বাহী প্রকৌশলীসহ অন্য আসামিদের গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন গণমাধ্যমকর্মীরা।

রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়। এ সময় বক্তারা বলেন, একটি গণতান্ত্রিক দেশে প্রকাশ্যে সাংবাদিকদের উপর হামলা হলো। যেটা সারাবিশ্বের মানুষ দেখেছে। অথচ পুলিশ-প্রশাসন নিরব। এটা খুবই দুঃখজনক।

দেশের সর্বোচ্চ আদালত আসামিদের জামিন আবেদন ফিরিয়ে দেওয়ায় আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তারা বলেন, সাংবাদিকরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। দেশের সর্বোচ্চ আদালত আসামিদের জামিন আবেদন আমলে না নিয়ে ফিরিয়ে দিয়েছে। কিন্তু আইন শৃঙ্খলাবাহিনী আসামিদের গ্রেপ্তার করছে না। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে বিএমডিএ কার্যালয় ঘেরাও কর্মসূচিসহ রাজপথে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব রাশেদ রিপন, সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক সিনিয়র সাংবাদিক আকবারুল হাসান মিল্লাত, সোনালি সংবাদের সম্পাদক লিয়াকত আলী, আহমেদ শফি উদ্দিন, বিএফইউজের নির্বাহী সদস্য বদরুল হাসান লিটন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ।

এ সময় এই কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজের সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ বিএমডিএ কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে গত ৫ সেপ্টেম্বর এটিএন নিউজের দুই সাংবাদিক হামলার শিকার হয়ে গুরুতর আহত হন। পরে এ ঘটনায় সাতজনের নাম উল্লেখসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।