সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ৭ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে ৩৮ সিনেমা হলে মুক্তির অপেক্ষায় পাঠান!

বিনোদন ডেস্ক
মে ৭, ২০২৩ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ‘পাঠান’। বিশ্বব্যাপী আলোড়ন তোলা সুপারস্টার শাহরুখ খান অভিনীত এ ছবিটি মুক্তির জন্য মন্ত্রণালয়ের অনুমতি, সেন্সর ছাড়পত্রসহ সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

তাই শুক্রবার (১২ মে) বাংলাদেশে ‘পাঠানথ মুক্তিতে কোনো বাধা নেই।

দেশের ছবি দিয়ে চাহিদা পূরণ করতে না পারায় সিনেমা হল মালিকদের দীর্ঘদিনের চাওয়া ছিল এদেশের হিন্দি ছবি আসুক। ‘পাঠান মুক্তির মাধ্যমে সেই চাওয়া পূরণ হচ্ছে। দর্শকদের হলমুখী করতে ইতোমধ্যে সিঙ্গেল স্ক্রিনগুলোও ‘পাঠানথ চালাতে আগ্রহী হয়েছে।

ঢাকার স্টার সিনেপ্লেক্স, মধুমিতা, মানিকগঞ্জের নবীন, বগুড়ার মধুবনসহ দেশের অনেক হলের সামনে ইতোমধ্যে ‘পাঠানের পোস্টার ঝুলানো হয়েছে।

পদে পদে বাধাবিপত্তি কাটিয়ে বাংলাদেশে হিন্দি ছবি মুক্তির অনুমতি প্রক্রিয়া সম্পন্ন করিয়েছেন অ্যাকশন কাট এন্টারটেনমেন্টের নির্মাতা অনন্য মামুন। রবিবার দুপুরে চ্যানেল আই অনলাইনকে ‘নবাব এলএলবিথ ছবির এই পরিচালক বলেন, ৩৮টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘পাঠান এটা চূড়ান্ত।

অনন্য মামুন বলেন, নিজস্ব সার্ভারের আওতায় ‘পাঠানথ মুক্তি দেওয়া হচ্ছে। ই-টিকেটিং ও বক্স অফিস। এতে সহজেই বোঝা যাবে ‘পাঠানথ কত টাকা আয় করবে। ছবি চালানোর জন্য হল মালিকদের থেকে অনেক চাপ পাচ্ছি। কিন্তু সার্ভার সংখ্যা কম বিধায় ৩৮টি হলের বাইরে দিতে পারছি না।

যশ রাজ ফিল্মস প্রযোজিত সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান বিশ্বব্যাপী মুক্তি পেয়েছিল ২৫ জানুয়ারি। শাহরুখ ছাড়া আরও অভিনয় করেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া প্রমুখ।

হাজার কোটি ছাড়িয়ে মুক্তির একমাসের মধ্যে বলিউডের ইতিহাসে সবচেয়ে বেশি ব্যবসা সফল ছবি হওয়ার গৌরব অর্জন করে ‘পাঠান। তখন থেকেই বাংলাদেশে সাফটা চুক্তির আওতায় পাঠান আমদানির প্রক্রিয়া চলছিল।

চলচ্চিত্রের সব সংগঠনের সম্মতিক্রমে তথ্য মন্ত্রণালয় গেল ১১ এপ্রিল ৫টি শর্তে ২ বছরের জন্য ১৮টি হিন্দি ছবি আমদানির অনুমতি দিয়েছে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।