সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ৭ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

শহীদ কামারুজ্জামান চিড়িয়াখানায় বিরল প্রজাতির গাছ রোপন

khobor
নভেম্বর ৭, ২০১৯ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় বিরল প্রজাতির দুই শতাধিক গাছ লাগানো হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে দুইটি গাছ রোপনের মধ্যে দিয়ে এ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় বিরল ও দুলর্ভ প্রজাতির গাছে সমৃদ্ধ করা হচ্ছে। দেশের বিভিন্ন স্থান থেকে এসব গাছ সংগ্রহ করা হবে। এসব বিরল গাছ দেখতেও আসবেন গাছপ্রেমী দর্শনার্থীরা।
এ সময় সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, মাননীয় মেয়র‘র একান্ত সচিব মোঃ আলমগীর কবির, প্রধান প্রকৌশলী

আশরাফুল হক, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমুখ উপস্থি ছিলেন।
উল্লেখ্য, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় বিরল প্রজাতির যে গাছগুলো লাগানো হচ্ছে, সেগুলো হচ্ছে হিমঝুড়ি, পিংক টেবে, ডম্বিয়া, গায়েনা ক্রিপার, পিংকপিট্রি, এলডার ফ্লাওয়ার, নীল কৃষ্ণচূড়া, পারুল, চায়নিজ ফিঞ্জ, বিউমনটিয়া, এন্টিগগন, বহুনিয়া, বুটিয়া, ব্রার্কমেনশিয়া, ব্রাউনিয়া, বাটারফ্লাই, কমব্রেট্রাম্প, মনিশালা, ব্রাশফুলম পলধোবিয়া, লাল ক্যাশিয়া, বাসরলতা, গোল্ডেন পেন্ডা, থাইজুই, রুদ্র পালামাসহ বিরল প্রজাতির অন্যান্য গাছ।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।