ঢাকামঙ্গলবার , ৩ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রেকর্ড সংখ্যক ব্যালন ডি’ অর জিতলেন মেসি

অনলাইন ভার্সন
ডিসেম্বর ৩, ২০১৯ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে ফাঁস হওয়া তালিকাতেই দেখা যাচ্ছিলো, এবারের ব্যালন ডি অর জিতেছেন মেসি। তবু আনুষ্ঠানিক ঘোষণা আসার আগপর্যন্ত নিশ্চিতভাবে কিছু বলার সুযোগ ছিলো না।

রোববার রাতে প্যারিসে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’-এর দেয়া ব্যালন ডি অর পুরষ্কার জয়ীদের নাম। যেখানে সত্যতা মিলেছে ফাঁস হওয়া সেই তালিকার। ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি অর জিতে নিয়েছেন মেসি।

গত মৌসুমের সেরা পুরস্কারের লড়াইটা হয়েছে মূলত মেসি ও ফন ডাইকের মধ্যে। গত আগস্টে উয়েফার বেস্ট প্লেয়ার নির্বাচিত হয়েছিলেন ফন ডাইক। পরে সেপ্টেম্বরে ফিফা বেস্টের সম্মান পান মেসি। ফলে ব্যালন ডি অর কে পাবেন?- তা নিয়ে উত্তেজনা বিরাজ করছিলো ফুটবলপ্রেমীদের মনে।

এখানে বাজিমাত করেছেন মেসিই। ব্যালন ডি অরের ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে টানা ৪ বার সেরার পুরস্কার জেতার রেকর্ড আগেই গড়েছেন মেসি। এবার তিনি হলেন ছয়টি ব্যালন ডি অর জেতা একমাত্র খেলোয়াড়।

তবে এবারের পুরস্কারটি মেসির একটু ভিন্নই বলা চলে। কেননা তিন বছর পর ব্যালন ডি অর উঠলো তার হাতে। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ২০১৮ সালে জিতেছিলেন লুকা মদ্রিদ। মেসির ছয় ব্যালন এসেছে যথাক্রমে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫ ও ২০১৯ সালে।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।