ঢাকাসোমবার , ২২ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে বুধবার পর্যন্ত হল-ক্যাম্পাস খোলার আন্দোলন স্থগিত

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ২২, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) প্রশাসনের আশ্বাসে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত হল-ক্যাম্পাস খোলার দাবিতে  চলমান আন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছনে তাদের পূর্ব ঘোষিত কর্মসূচিতে সাংবাদিকদের এ তথ্য জানান।
শিক্ষার্থীরা বলেন, গতকালের কর্মসূচিতে ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের যে সিদ্ধান্ত জানানোর কথা ছিল, ইতোমধ্যেই তারা সেটি জানিয়েছেন। প্রশাসন বলেছে, আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে প্রশাসনের পক্ষ থেকে আমাদের হল ও ক্যাম্পাস খোলার দাবি তুলে ধরা হবে বলে জানান। সে কারণে আমরা প্রশাসনের আশ্বাসে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলন স্থগিত করেছি। এরমধ্যে যৌক্তিক কোন সিদ্ধান্ত না আসলে আন্দোলনের পরবর্তী কর্মসূচি প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয় ইতিমধ্যে উপাচার্যকে অবগত করেছি। আগামী কয়েক দিনের মধ্যে বিশ্ববিদ্যাল প্রশাসন, সব অনুষদের ডীন ও বিভাগের সভাপতিদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সবার অবস্থান জেনে দ্রুতই আবাসিক হল খোলার বিষয়ে একটি সিদ্ধান্ত জানানো হবে।
প্রসঙ্গত, আবাসিক হল ও ক্যাম্পাস খোলার দাবিতে দীর্ঘদিন থেকে মানববন্ধন করে আসছিলো রাবি শিক্ষার্থীরা। গতকাল বিক্ষোভ মিছিলের পর অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের সিদ্ধান্ত জানানোর জন্য ২৪ ঘণ্টার সময়সীমা দিয়েছিলো শিক্ষার্থীরা।
জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।