ঢাকারবিবার , ২১ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী জেলার অর্ধেকের বেশি রোগী নগরীতেই, বাড়ছে সংক্রমণের হার

omor faruk
জুন ২১, ২০২০ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!


নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলায় এ পর্যন্ত মোট ২৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। রাজশাহী জেলার ৯টি উপজেলা, ১৪টি পৌরসভা ও একটি সিটি কর্পোরেশনের মধ্যে রাজশাহী মহানগরীতেই এখন করোনা সংক্রমিত রোগীর বেশি অর্ধেক। ৯ টি উপজেলা ও ১৪টি পৌরসভায় রোববার পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা ১১৮ জন। অর শুধু রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় বর্তমানে রোগীর সংখ্যা ১১৯ জন। মহানগরীতে প্রতিদিন ২০ থেকে ২৫ জন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। প্রতিনিয়ত রোগীর সংখ্যা বাড়ায় আতঙ্কিত হয়ে পড়ছেন সাধারণ মানুষ। গত ১০ দিন আগের তুলনায় গত ৫/৬ দিন ধরে রাজশাহী মহানগরীতে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েছে কয়েকগুণ।

রোববার রাজশাহীতে একদিনে ২৫ জন রোগী সংক্রমিত হয়। বেশিরভাগ রোগী রাজশাহী মহানগর এলাকায়। রাজশাহীতে রাজশাহী মেডিকেল কলেজের ভায়োরলজি বিভাগ ও রামেক হাসপাতালে পিসিআর মেশিনে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। রামেক হাসপাতালের পিসিআর ল্যাবে নগরীর করোনা সংক্রমিত রোগী বেশি শনাক্ত হয়েছে। আর এই করোনার ভয়াবহ অবস্থার মধ্যেই স্বাভাবিক হতে শুরু করেছে রাজশাহীর জনজীবন।
জানা গেছে, রাজশাহী মহানগর এলাকায় এখন ১১৯ জন করোনা সংক্রমিত রোগী রয়েছে। বাঘা উপজেলায় ১৪ জন, চারঘাট উপজেলায় ১৫ জন, পুঠিয়া উপজেলায় ১২ জন, দুর্গাপুর উপজেলায় ৭ জন, বাগমারা উপজেলায় ১৩ জন, মোহনপুর উপজেলায় ২৩ জন, তানোর উপজেলায় ১৭ জন, পবা উপজেলায় ১৬ জন ও গোদাগাড়ী উপজেলায় ১ জন রয়েছে। এরমধ্যে ৫ জন মারা গেছে ও ৫২ জন সুস্থ

হয়েছেন এবং বাকিরা চিকিৎসাধীন রয়েছে। রাজশাহী জেলায় এ পর্যন্ত ১৯৬৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। এরমধ্যে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ১৯৫৮ জন। সচেতন মানুষের পরামর্শ অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়া থেকে বিরত থাকতে হবে। সেই সাথে বাইরে বের হলে মুখে মাস্ক ও হাতে গেøাবস পরতে হবে। বাড়িতে ফিরে ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে। নিজে সচেতনতা বাড়ানোর পাশাপাশে অন্যকে সচেতন হতে উৎসাহিত করতে হবে। গণপরিবহন ও জনাকীর্ন এলাকা এড়িয়ে চলতে হবে।

এমকে



বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।