ঢাকাবৃহস্পতিবার , ১ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর বানেশ্বরে হাফেজিয়া মাদ্রাসা ও মসজিদ নির্মাণ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
জুন ১, ২০২৩ ৮:৫৫ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে মাদ্রাসায় আশরাফিয়া মাহমুদুল উলুম হাফেজিয়া মাদ্রাসা,মসজিদ নির্মাণ কার্যক্রম শুরু এবং বৃদ্ধাশ্রম ও দাতব্য চিকিৎসালয় উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন করেন, রাসূল (সা:) ৪১ তম বংশধর ভারতের উত্তর প্রদেশের কাসওয়াসা দরবার শরীফের সাজ্জাদানশীল কায়েদে মিল্লাত শাহ সুফি হযরত সৈয়দ মাহমুদ আশরাফ আল জিলানী।

তিনি বলেন ইসলাম নিয়ে সারা পৃথিবীতে নানা রকম মিথ্যা ছড়ানো হয়, মানুষকে বিভ্রান্ত করা হয় আশরাফিয়া তরিকার মাধ্যমে ইসলামের সঠিক খেদমত করা হবে। তার প্রতিষ্ঠিত মাদ্রাসায় যেখানে বিনা পয়সায় এতিম ও গরিব ছেলেরা পড়তে পারবে।

মাদ্রাসায়ে আশরাফীয়া মাহমুদুল উলুম” এর নামে আঞ্জুমান এ আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্ট এর নিকট জমি হস্তান্তর করেন, রাজশাহীর মানবদরদী ডাক্তার সুরায়েত রহমান রক্তিম আশরাফী।

এ তথ্য জানান, আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্ট সদস্য মিজানুর রহমান মিজি। তিনি আরো জানান, বর্তমানে হাফেজিয়া মাদ্রাসায় ৩৫ জন ছাত্র আছে। মাসে দুটি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হবে। ইতিমধ্যে একটি ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে। সেখানে যেকোনো ধর্মের মানুষ বিনা টাকায় চিকিৎসা ও ওষুধ পেয়েছেন এবং ভবিষ্যতে পাবেন।

এদিকে, রাজশাহী মহানগরীর শিরোইল কলোনীতে ” খানকাহে আশরাফীয়া হাসানীয়া সারকারে কালাঁ আঞ্জুমান এ আশরাফীয়া চ্যারিটেবল ট্রাস্ট প্রধান অতিথি পরিদর্শন করেনএবং বক্তব্য রাখেন । উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আঞ্জুমানে আশরাফিয়া চেরিটেবল ট্রাস্ট এর সেক্রেটারি ডাক্তার সুরায়েত রহমান রক্তিম আশরাফী, এ্যাডভোকেট মাহাবুব উল আলম ও অন্যান্য সদস্যগণ।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।