ঢাকারবিবার , ২২ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে এক কোম্পানির বিরুদ্ধে গ্রাহকের অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

omor faruk
মার্চ ২২, ২০২০ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে অবস্থিত সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল নামের একটি কোম্পানির বিরুদ্ধে গ্রাহকের অর্ধ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় কোম্পানীর মালিক জেমসসহ চার কর্মীকে অবরুদ্ধ করে রেখে কর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

রোববার বেলা ১২ টা থেকে নগরীর নিউমার্কেট এলাকার ওই কোম্পানিটি ঘিরে রেখেছে গ্রাহকরা। এনিয়ে গ্রাহকদের সঙ্গে কোম্পানীর কর্মচারীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

জানা গেছে, কোম্পানীটিতে ৮ ব্যাচে প্রায় দুই হাজার কর্মী রয়েছে। এছাড়া বিভিন্ন সময় নিয়োগ দেওয়া হয়েছে ২০০ জনকে। তাদের প্রত্যেকের থেকে প্রথমে ১৩’শ করে টাকা নিয়েছে। এছাড়া ট্রেনিং এর পরে নিয়োগ পত্র প্রদানের নামে আরো ১ হাজার করে টাকা নেওয়া হয়। এছাড়া বিভিন্ন সময় জিনিসপত্র দেওয়ার নামে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতিষ্ঠানটি।

কোম্পানীর মালিক জেমস দাবি করেন, তারা ট্রেনিং দিয়ে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে। এছাড়া তাদের সারা বাংলাদেশের যত কোম্পানী রয়েছে তাদের সঙ্গে মালামাল কেনার চুক্তি রয়েছে। যার ফলে তাদের কর্মীরা যেখান থেকেই মালামাল কিনবে অফিসে এসে ডিসকাউন্ট পাবে।

তবে সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল কোম্পানী  তাদের পূণ্যে কোন তালিকা বা গ্রহকের কাছে বিক্রি কোন তালিকো দেখাতে পারেনি।

সাথি ও শারমিন নামের সিভিল ওয়াচ ইন্টারন্যাশনালের দু’জন ভুক্তভোগি কর্মী বলেন, তাদের কাজ দেবেন বলে বিভিন্ন সময় টাকাগ্রহণ করেছেন। এছাড়া কোম্পানীর পক্ষ থেকে কোন কাজও দেওয়া হয়নি। উল্ট টাকাও ফেরত দেওয়া হচ্ছে না। কর্মীদের দাবি তাদের টাকা ফেরত দিতে।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থাগ্রহণ করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।