সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রবির অ্যাকাউন্ট জব্দের বিষয়ে কাল আপিল শুনানি

R khan
ফেব্রুয়ারি ২৮, ২০১৮ ৮:০১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: মূল্য সংযোজন কর (মূসক) ফাঁকির অভিযোগে মোবাইল ফোন অপারেটর রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে করা এক আপিলের শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন চেম্বার আদালত।

রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিদ্ধান্ত স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এই আপিল করা হয়েছে।

আজ বুধবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ দিন ধার্য করেন।

আদালতে এনবিআরের পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান। রবির পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজিবুল আলম।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান বলেন, হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে করা আবেদনের শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করে দিয়েছেন চেম্বার আদালত।

গতকাল মঙ্গলবার মূসক ফাঁকির অভিযোগে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইলফোন অপারেটর রবির সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দে এনবিআরের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

এর আগে সোমবার মূল্য সংযোজন কর ফাঁকির অভিযোগে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইলফোন অপারেটর রবির সব ব্যাংক অ্যাকাউন্ট তিনদিনের জন্য জব্দ রাখতে সব ব্যাংককে চিঠি দেয় এনবিআর। প্রায় ১৯ কোটি টাকা ভ্যাট ও সম্পূরক শুল্ক ফাঁকির অভিযোগে সোমবার এনবিআরের বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) থেকে সব ব্যাংকের প্রধান নির্বাহীদের ওই চিঠি পাঠানো হয়।

পরে এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করে মোবাইলফোন অপারেটর রবি। রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত উপরি উক্ত আদেশ দেন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।