ঢাকামঙ্গলবার , ১৭ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মুজিব বর্ষে পাঁচ বিদেশি অতিথির ভিডিও বার্তা

khobor
মার্চ ১৭, ২০২০ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা সফরে না আসতে পারলেও ভিডিও বার্তা পাঠিয়েছেন বিশ্ব নেতারা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে বঙ্গবন্ধু নিয়ে ভিডিও বার্তা পাঠানোর মধ্যে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং ওআইসির মহাসচিব ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমান।

পররাষ্ট্র মন্ত্রণালয় পাঁচ বিশ্ব নেতার ভিডিও বার্তা বঙ্গবন্ধু জন্মবার্ষিকীর বাস্তবায়ন কমিটির কাছে হস্তান্তর করেছে। মঙ্গলবার রাত ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর উদ্বোধন করার পর ভিডিও বার্তাগুলো সেখানে প্রচার করা হবে।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিশ্বের বিভিন্ন নেতা ও বিশিষ্টজনদের আমন্ত্রণ করেছিল সরকার। কিন্তু করোনাভাইরাস ইস্যুতে জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান কাটছাঁটের কারণে আমন্ত্রিত অতিথিদের সফর বাতিল করতে চিঠি পাঠায় ঢাকা।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কালক্রমে তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ। বেঁচে থাকলে এই দিনে তার বয়স হতো ১০০ বছর।

জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত ‘মুজিববর্ষ’ হিসেবে উদযাপন করবে বাংলাদেশ। মঙ্গলবার তার জন্মদিনে সূচনা হলো সেই বর্ষগণনার।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।