ঢাকাশুক্রবার , ২১ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বড়াইগ্রামে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
অক্টোবর ২১, ২০২২ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

প্রধানমন্ত্রীর ৭৬ জন্ম বার্ষিকী উপলক্ষে নাটোরের বড়াইগ্রামে উচ্ছাস ও আনন্দ নিয়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকালে উপজেলার চান্দাই ইউনিয়নের সাতৈল চিকনাই নদীতে চান্দাই জিন্নাহ ফাউন্ডেশন এই নৌকা বাইচ আয়োজন করে।

নৌকা বাইচ দেখতে আশপাশের বাড়িতে দূরদূরান্ত থেকে আত্মীয় স্বজনদের আনাগোনায় আনন্দঘন মুহূর্তের সৃষ্টি হয়।বাড়িতে বাড়িতে চলছে পিঠা উৎসব।

বাঙালি সংস্কৃতির প্রাচীনতম এই উৎসব উপভোগ করতে শিশু-কিশোর, নারী-পুরুষ, বৃদ্ধ নির্বিশেষে সকলেই আনন্দে মেতে ওঠে। নদীর পাড়ে বসে হরেক রকমের খেলনা ও মিষ্টির দোকান।

আয়োজকরা জানিয়েছেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে ভবিষ্যতেও এ প্রতিযোগিতার আয়োজন করা হবে।

জিন্নাহ ফাউন্ডেশনের সত্বাধীকারী ও চান্দাই ইউপি চেয়ারম্যান শাহনাজ পারভীনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী,
উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন দুলাল, চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি শামুসজ্জামান গোলাম, সাংগঠনিক সম্পাদক ওয়াদুদ সরকার, জোনাইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমূখ।

প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ডাঃসিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন,প্রধানমন্ত্রী ৭৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই নৌকা বাইচের আয়োজন করা হয়েছে।প্রতিবছর এই আয়োজন থাকবে বলেও জানান। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

ইউপি চেয়ারম্যান শাহনাজ পারভীন বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে ১০টি নৌকা অংশ গ্রহণ করে। ভবিষ্যতেও এধরনের প্রতিযোগিতার আয়োজন অব্যহত থাকবে। প্রতিযোগিতায় ফাইনাল খেলায় ১০টি নৌকা অংশগ্রহন করেন। উপজেলার সাতইল এলাকার সোনারতরী এক্সপ্রেস রানার্সাপ ও পাবনা জেলার চাটমোহর উপজেলার কাটাখালি এলাকার নিউ জনতা এক্সপ্রেস বিজয়ী হয়েছে।

বিজয়ীকে রেফ্রিজারেটর ফ্রিজ ও রানার্সাপকে এলইডি টিভি পুরুস্কার তুলে দেন প্রধান অতিথি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।