সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ২ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাগাতিপাড়ায় গরীবের টাকা নিয়ে উধাও পল্লি উন্নয়ন সংস্থা

অনলাইন ভার্সন
মার্চ ২, ২০১৮ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপড়া উপজেলায় পল্লি উন্নয়ন সংস্থা নামের এক এনজিও গরিবের টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (০১ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এমন অভিযোগ করেন ভুক্ত ভুগিরা ।
অভিযোগ সূত্রে জানা যায়, পল্লি উন্নয়ন সংস্থা নামের এক এনজিও কুটির শিল্প প্রকল্প নিয়ে বাগাতিপাড়াসহ সারা দেশে কাজ করছে এমন পরিচয়ে মাঠ পর্যায়ে সদস্য সংগ্রহ শুরু করেন। সংস্থাটি এক সপ্তাহে উপজেলার রহিমানপুর এলাকায় ১৭ জন নারী নিয়ে একটি দল গঠন করে এবং সদস্য প্রতি ভর্তি ফি একশ টাকা নিয়ে সদস্য বই প্রদান করে। এছাড়া খুব শিঘ্রই সদস্য প্রতি সহজ কিস্তিতে পঞ্চাশ হাজার টাকা করে প্রদান করা হবে এবং সেই টাকা নিতে সদস্য প্রতি আরও পাঁচ হাজার টাকা দাবি করেই সংস্থা। এব্যাপারে খোজ নিতে উপজেলার যোগীপাড়া গ্রামে মৃত ইয়াজ উদ্দিনের ছেলে জাহেদুল ইসলামের বাড়িতে ওই সংস্থা অফিসে যান সদস্যরা । বাড়ির মালিক জাহেদুল ইসলাম সদস্যদের জানায় পল্লি উন্নয়ন সংস্থাটি তাদের বাড়িতে দুইটি কক্ষ ভাড়া নিয়ে অফিস চালু করেছে। সংস্থাটির ব্যাপারে তিনি ভাল মন্তব্য করেন এবং সদস্যদের এনজিওর মতে টাকা প্রদানে উৎসাহিত করেন। বাড়ির মালিক উপজেলার স্থায়ি বাসিন্দা হওয়াই তার কথার উপর আস্থা রেখে সদস্যরা ওই সংস্থাকে প্রায় ৮৭ হাজার টাকা প্রদান করে। গত বৃহস্পতিবার আরও অনেকেই সদস্য হতে ভিড় করে ওই অফিসে। কিন্তু বাড়ির মালিক জানান, গত বুধবার থেকে তারা কেউ অফিসে আসেনি। তবে তাদের সাথে যোগাযোগের জন্য তিনটি মোবাইল ফোন নম্বর দিলেও তাদের ফোন নম্বর বন্ধ আছে বলে জানান ভুক্ত ভুগিরা।
এঘটনায় বাড়ির মালিক জাহেদুর উসলাম মুঠোফোনে জানান আরও অনেকেই আসছে এই সংস্থা সম্পর্কে জানতে । তাদের সংঙ্গে যোগাযোগ করা যাচ্ছেনা এঘটনায় স্থানিয় বাগাতিপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য কে জানানো হয়েছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু বলেন অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্ত করে প্রয়োজনিয় ব্যাবস্থা নেয়া হবে।

খবর২৪ঘণ্টা/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।