সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বসন্ত-ভালোবাসায় সরগরম রাজশাহীর ফুলের বাজার

khobor
ফেব্রুয়ারি ১৩, ২০২০ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

নাহিদ ইসলাম,নিজস্ব প্রতিবেদক: ফুল শ্রদ্ধা, ভালোবাসা ও পবিত্রতার প্রতীক। এমনকি শোকের সঙ্গেও জড়িয়ে আছে ফুল। তাই যে কোনো উৎসবে ফুলের দোকানগুলোতে দেখা যায় উপচে পড়া ভিড়। বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে সরগরম হয়ে উঠেছে ফুলের বাজার। শহরের বেশ কয়েকটি ফুলের দোকানগুলোত রয়েছে ক্রেতাদের ভিড়। আর এসব দোকানে রয়েছে সতেজ তরতাজা হরেক ফুলের সমারোহ।

বৃহস্পতিবার সন্ধায় সরেজমিনে গিয়ে দেখা যায়, বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে বছরের অন্য সময়ের তুলনায় সব ধরনের ফুলের দাম কয়েকগুণ বেশি। দাম বেশি হলেও বসন্ত বরণের উৎসব এবং ভালোবাসার কাছে যে বাড়তি দাম কোনো বিষয়ই নয়, তারই প্রমাণ মেলে এ ভিড়ে।

গোলাপ বিক্রি হচ্ছে প্রতি পিস ৪০ থেকে ৫০, জিপসী প্রতি আটি ২শ, রজনীগন্ধ্যা প্রতি পিস ১৫, গ্যাডিওলাস প্রতি পিস ১০, অর্কিড প্রতি পিস ২০, জারবেরা প্রতি পিস ২০ ও গাঁদা বিক্রি হচ্ছে ৪০ টাকায় ১শ ফুল।

বিনোদপর থেকে সাহেব বাজার জিরোপয়েন্টে ফুল কিনতে আসা ফারজানা জানান, বসন্ত উৎসব, ভালোবাসা দিবস উপলক্ষে একদিন আগেই ফুল কিনছেন তিনি।

ফুলের দাম প্রসঙ্গে তিনি বলেন, ভালোবাসা দিবসে ফুলের দাম প্রতিবছর বেশিই থাকে। বেশি দাম দিয়েই কিনতে হলো। কিছুই করার নেই উৎসব তো পালন করতেই হবে।

আরেক ক্রেতা শামীম জানান, তিনি মনে করেন ভালবাসার প্রতীক ফুল ছাড়া আর কিছু হতে পারে না। তাই তিনি আগেই ফুল কিনতে এসেছেন। কারণ পছন্দের মানুষকে এই বিশেষ দিনে ফুলের সুভাসে মাতাতে চান। আর এর মাধ্যমেই সরণীয় করে রাখতে চান এ দিনটি। ফুলের দাম যাই হোক না কেন ভালবাসার কাছে তা মূল্যহীন।

মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকার ফুল ব্যবসায়ী নবাব জানান,লাল গোলাপের চাহিদাই বেশি। তবে গাঁদা ও রজনীগন্ধা ফুলও বিক্রি হচ্ছে। এছাড়া বিভিন্ন ফুলের সংমিশ্রণে তৈরি করা ফ্লাওয়ার রিং বেশি বিক্রি হচ্ছে। কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীরাই তাদের প্রধান ক্রেতা।

তবে তরুণ-তরণী ছাড়াও বিভিন্ন বয়সের মানুষও আসছেন ফুল কিনতে। সব ফুলের দাম আগের মতোই আছে। শুধু গোলাপের দাম কিছুটা বেড়েছে। কিন্তু আনন্দের মুহূর্তে কেউ আর আজ দাম নিয়ে মাথা ঘামাচ্ছেন বলে জানান এই ফুল ব্যবসায়ী।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।