সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ৪ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

‘প্যাডম্যান’এর ‘পিরিয়ড’ চ্যালেঞ্জে সামিল এবার দীপিকা, অর্জুন কাপুর সহ অনেকেই

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ৪, ২০১৮ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা, বিনোদন ডেস্ক: আমির, আলিয়ার পর অক্ষয় কুমার ও টুইঙ্কলের ‘পিরিয়ড’ চ্যালেঞ্জকে এবার গ্রহণ করলেন ‘পদ্মিনী’ দীপিকাও। স্যানিটারি ন্যাপকিন হাতে সোশ্যাল সাইটে ছবি পোস্ট করেছেন তিনি।

তবে শুধু দীপিকাই নন, অর্জুন কাপুর, রাজকুমার রাও, অনিল কাপুর, অদিতি রাও হায়দারি, আয়ুষ্মান খুরানা সহ অনেকেই এই ‘পিরিয়ড’ চ্যালেঞ্জকে গ্রহণ করেছেন। এদের সকলের উদ্দেশয একটাই, মেয়েদের ঋতুস্রাব নিয়ে ছুৎমার্গ কাটাতে এবং সমাজকে কুসংস্কার মুক্ত করতে যে ক্যাম্পন অক্ষয়, টুইঙ্কল সহ গোটা ‘প্যাডম্যান’ টিম চালাচ্ছে সেই ক্যাম্পেনে সামিল হওয়া। সমাজকে এগিয়ে চলতে সাহায্য করা।

সমাজের উদ্দেশ্য সকলে এই ছবি পোস্ট করে একটা কথাই বলছেন, ”হ্যাঁ আমি স্যানিটারি প্যাড নিয়ে ছবি পোস্ট করেছি। কারণ এটা নিয়ে লজ্জার বা লুকনোর কিছুই নেই। এটা মহিলাদের খুব স্বাভাবিক একটা শারীরবৃত্তীয় প্রক্রিয়া। ঋতুস্রাব চলাকালীন মেয়েদের সুস্থ ও সুরক্ষিত থাকা উচিত।”

প্রসঙ্গত, মেয়ের ঋতুস্রাব নিয়ে আজও দেশের প্রত্যন্ত অঞ্চলে বহু কুসংস্কার রয়েছে। এই সময়টা মেয়েদের সঙ্গে অচ্ছুতের মতো ব্যবহার করেন এমন ঘটনাও এদেশে কম নেই। আর তাই এই ঋতুস্রাব নিয়ে সমাজকে সচেতন করতেই এই ‘প্যাডম্যান’ সিনেমাটি বানাচ্ছেন অক্ষয় ও টুইঙ্কল। এর আগে সরকারের কাছে সমস্ত মহিলাদের বিনামূল্য স্যানিটারি ন্যাপকিন বিতরণের দাবিও তুলেছেন অক্ষয়।

খবর ২৪ ঘণ্টা.কম/ জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।