সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

পুঠিয়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের বৃত্তি ও সাইকেল বিতরণ

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর পুঠিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ১০ জন শিক্ষার্থীর হাতে এই সাইকেল বিতরণ করা হয়।

এর আগে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে স্নাতক, উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক, প্রাথমিক শ্রেণিতে অধ্যয়নরত ১১০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মাঝে ৫ লাখ ১৬ হাজার টাকার শিক্ষা বৃত্তি তুলে দেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মাদ আনাছ্ পিএএ এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন, ইউপি চেয়ারম্যান আশরাফ খাঁন ঝন্টু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব, আমজাদ হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য ডা. মনসুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে দেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে এগিয়ে যাচ্ছে। দ্রুত অগ্রসরমান এ উন্নয়ন দেশের সকল জনগোষ্ঠীকে সাথে নিয়ে করা হচ্ছে। অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নেও কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে উন্নয়নের ধারায় গতিশীল করতে বৃত্তি ও উপকরণ প্রদানের মাধ্যমে শিক্ষা সহায়তা, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় মাসিক ভাতা এবং আবাসন সুবিধা প্রদান করা হচ্ছে।

সাইকেল পেয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী একজন শিক্ষার্থী বলেন, বাবার আর্থিক অবস্থা বুঝে সাইকেল নিয়ে স্কুলে যাওয়ার ইচ্ছাটা বিসর্জন দিয়েছিলাম। প্রধানমন্ত্রীর দেওয়া সাইকেল পেয়ে আমার সেই ইচ্ছে পুরণ হলো। আমি সাইকেল নিয়ে স্কুলে যাব। এ আনন্দ আপনাদের বলে বোঝাতে পারব না।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।