ঢাকাসোমবার , ১ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

নুসরত ধর্মনিরপেক্ষতার মুখ, শাখা-সিঁদুর বিতর্কে বললেন মিমি

অনলাইন ভার্সন
জুলাই ১, ২০১৯ ৮:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা বিনোদন,ডেস্ক: নুসরত জাঁহানকে নিয়ে কট্টরপন্থীদের ফতোয়ার বিরুদ্ধে মুখ খুললেন মিমি৷ বন্ধুর পাশে দাঁড়িয়ে বললেন, নুসরত নুসরত ধর্মনিরপেক্ষতার মুখ৷ এই ফতোয়া নারীজাতির কাছে অপমানজনক৷

২৫ জুন লোকসভায় সাংসদ হিসেবে শপথগ্রহণ করেন নববিবাহিত নুসরত জাহান। নিখিল জৈনের সঙ্গে সাত পাকে বাঁধা পড়ার পর শাড়ি, সিঁদুর ও মঙ্গলসূত্র পরে শপথ নিতে গিয়েছিলেন বসিরহাটের সাংসদ। এরপরই নুসরতে আক্রমণ করেন উত্তরপ্রদেশের জামিয়া-শেইখ-উল-হিন্দ মাদ্রাসার প্রধান ইমাম মুফতি আসাদ কাজমি। তাঁর বক্তব্য, একজন অভিনেত্রী হিসাবে তিনি যা করছেন তা ইসলাম বিরোধী। এখন উনি এমন একজনকে বিয়ে করেছেন যিনি মুসলিম সম্প্রদায়ভুক্ত নন। লোকসভায় এসেছেন সিঁদুর, মঙ্গলসূত্র পরে।এমনকি নিখিল জৈনের সঙ্গে নুসরতের বিয়ে নিয়ে ওই মৌলবি বলেন, ইসলামে স্পষ্ট বলা হয়েছে, একজন মুসলিম শুধুমাত্র মুসলিমকেই বিয়ে করতে পারেন। আমরা এই বিয়ে মানি না।

এরপরই কলকাতা 24×7-কে মিমি বলেন, ” প্রত্যেকেরই একটা ব্যক্তিগত জীবন আছে৷ সেই জীবনকে সম্মান জানানো উচিত৷ আমরা যাই করি সেটা নিয়েই এখন বিতর্ক হচ্ছে৷ কোনও ভাল কাজ করলেও দেখছি বিতর্কে জড়িয়ে পড়ছি৷ তাই বলছি,যে যা খুশি বলুক আমরা কেয়ার করি না৷”

ইমামের ফতোয়ার জবাব দিয়েছেন নুসরত।তিনি বলেন,”আমার বিরুদ্ধে কোনও ফতোয়া জারি করা হয়েছে বলে তো শুনিনি। আমরা নতুন, প্রগতিশীল ভারতে বাস করি, যেখানে সব ধর্ম ও সংস্কারকে শ্রদ্ধা করা হয়। ঈশ্বরের নামে ভেদাভেদ কেন? হ্যাঁ, আমি একজন মুসলিম। আমি ধর্মনিরপেক্ষ ভারতবর্ষের নাগরিক। আমার ধর্ম আমাকে মানুষের মধ্যে ভেদাভেদ করতে শেখায় না।”

তাঁর পোশাকের বিরুদ্ধে ওঠা মন্তব্যেরও উত্তর দেন এই অভিনেত্রী-সাংসদ। নুসরত বলেন, “এটা আমার ইচ্ছা। বাংলায় কথা বলব, সিঁদুর পরব। মন যা বলে তাই করব। ধর্মের নামে কে কী বলল তাতে আমার যায় আসে না। এটা আমার জীবন। আমি ঠিক করব কী করব না করব। আমি যথেষ্ট শিক্ষিত। একজন আধুনিক ভারতীয় নারীর হিসেবে নিজের জীবন চালাব।”

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।