ঢাকাসোমবার , ২৯ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুরে ইউপি নিবার্চনে চেয়ারম্যান প্রার্থীসহ ৩ জনের মনোনয়ন পত্র বাতিল

bulbul ob
নভেম্বর ২৯, ২০২১ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

চতুর্থ দফা আসন্ন দুর্গাপুর উপজেলা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন সোমবার(২৯ নভেম্বর) চেয়ারম্যান ও সাধারণ সদস্য (মেম্বার)প্রতিদ্বন্দিতাকারী প্রার্থীদের মধ্যে ঋণ খেলাপী ও মনোনয়ন পত্র পুরণে অসমপূর্ণতা থাকায় স্বতন্ত্র দুইজন চেয়ারম্যান ও একজন সাধারণ সদস্যর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহাকারী রিটানিং কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, গতকাল সোমবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে ঋণ খেলাপীর দায়ে ১নং নওপাড়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম ও ৫নং ঝালুকা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোজাহার আলী মন্ডল ও মনোনয়ন পত্রে অসম্পূন্ন থাকায় ৪নং দেলুয়াবাড়ী ইউনিয়নের ৯নং ওয়াডের সাধারন সদস্য তজেম উদ্দিনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এছাড়া উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২১জন, সাধারন সদস্য পদে ২১৬ ও সংরক্ষিত নারী পদে ৫৪জন সহ মোট ২৯১জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

তিনি আরও জানান, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থীদের আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ডিসেম্বর। আর আপিল নিষ্পত্তি ০৩-০৫ ডিসেম্বর। তবে প্রার্থিতা প্রত্যাহার ০৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ০৭ডিসেম্বর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। যেসব ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে, উপজেলার নওপাড়া, কিসমত গণকৈড়, পানানগর, দেলুয়াবাড়ী, ঝালুকা ও জয়নগর ইউনিয়নে ২৬ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।