সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ১৮ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

দুঃস্থ ও মাদ্রাসা ছাত্রদের নিয়ে আমরা নতুন প্রজন্মের ইফতার মাহফিল

omor faruk
মে ১৮, ২০১৯ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
পথচারী, দুঃস্থ ও হাফেজিয়া মাদ্রাসার ছাত্রদের নিয়ে সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্মের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাসব্যাপী ইফতার মাহফিলের অংশ হিসেবে শনিবার নগরীর কোর্ট স্টেশনে অবস্থিত আমরা নতুন প্রজন্মের কার্যালয়ে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু জানান, বিশেষ ৪টি লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে ২০১০ সালে সামাজিক

সংগঠন আমরা নতুন প্রজন্ম প্রতিষ্ঠা করা হয়। উদ্দেশ্যের মধ্যে ছিলো, রাজনৈতিক, সামাজিক, ঝরে পড়া শিশুদের অক্ষর জ্ঞান দান করা ও সেই শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা নিশ্চিত ও পরিবরের একজনের কর্মসংস্থান সৃষ্টি করা হয়। এরমধ্যে রাজনৈতিক উদ্দেশ্য সফল হয়নি। উদ্দেশ্য ছিল যারা আ’লীগ করে তাদের বঙ্গবন্ধু ও দল সম্বন্ধে জ্ঞান দান করার ক্লাসের ব্যবস্থা করা । তবে ঝরে পড়া অন্তত ২২ জন শিশুকে প্রাথমিক অক্ষর জ্ঞান দান করে স্কুলে ভর্তি করে দেওয়া হয়েছে। অনেকের পরিবারকে কর্মসংস্থান দেওয়া হয়েছে। বর্তমানে এই স্কুলের ৪২ জন শিক্ষার্থী রয়েছে। ৪ জন নারী শিক্ষকের মাধ্যমে তাদের পড়ানো হয়। সেই সাথে টিফিনে খাবার দেওয়া হয়। এসব শিশুদের ঈদে নতুন পোশাক দেওয়া হয়। তার আগে তাদের মাফ নেওয়া হয়। যাতে তারা পোশাকটি ভালোমতো পড়তে পারে।

নতুন প্রজন্মের অন্যন্য উদ্দেশ্যের মধ্যে আরেকটি হচ্ছে রমজান মাসব্যাপী ৫ম বারের মতো ইফতার বিতরণ ও হাফেজিয়া ছাত্রদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিল। মাসব্যাপী দুঃস্থ ও পথচারী এবং মাদ্রসা ছাত্রদের নিয়ে ইফতারের বিষয়ে তিনি বলেন, রোজাদারকে ইফতার করানো সওয়াবের কাজ। এ কারণে ইফতার বিতরণ করা হচ্ছে। এছাড়া আর কোনো উদ্দেশ্য নেই। ভবিষ্যতেও এ ধরণের ভালো কাজ

অব্যাহত থাকবে। আমরা নতুন প্রজন্ম সব ধরণের ভালো কাজে অংশগ্রহণ করবে।
ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, চেয়ারম্যান বজলে রেজভি আল হাসান মঞ্জিল, নতুন প্রজন্মের উপদেষ্ঠা সবুর খান, প্রফেসর এনতাজ হক, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কনক, হাসিবুর রহমান ও জন রাসেল প্রমূখ।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।