ঢাকাবুধবার , ৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জ্বর-শ্বাসকষ্টে যুবকের মৃত্যু, ১২ বাড়ি লকডাউন

khobor
এপ্রিল ৮, ২০২০ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা নিউজ ডেস্ক: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বখতারপুর গ্রামে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে আবদুস সালাম (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার রাত রাত ৯টায় ওই যুবকের মৃত্যু হয়। এরপরই নিহতের পরিবারসহ আশপাশের ১২টি বাড়ি লকডাউন করে স্থানীয় প্রশাসন।
আবদুস সালাম নরসিংদীতে একটি ইটভাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। সেখান থেকে শারীরিক অসুস্থতা নিয়ে গত ২৬ মার্চ বাড়ি আসেন।
সিভিল সার্জন ও স্থানীয়রা জানান, গত ২৬ মার্চ ওই যুবক নরসিংদী থেকে ইটভাটার কাজ শেষ করে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বখতারপুর গ্রামে আসেন।
তখন থেকেই ওই যুবক জ্বর-সর্দিতে ভুগছিলেন। জ্বর-সর্দি নিয়ে বাজার ও আশপাশের এলাকায় ঘুরেছেন। এ সময় পরিবারের কাউকে অসুখের বিষয় জানাননি, কিছু ওষুধ খাওয়ার পর কয়দিন আগে জ্বর কমে যায়। মঙ্গলবার সকাল থেকে তার শ্বাসকষ্ট শুরু হলে স্থানীয় ডাক্তারের পরামর্শে কিছু ওষুধ খাওয়ানো হয়।
অবস্থার অবনতি হলে পরিবারের পক্ষ থেকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়। পরে রাত ৯টার দিকে ওই যুবকের মৃত্যু হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন আশপাশের বাড়িসহ ১২টি বাড়ি লকডাউন করে।
এক প্রতিবেশী বলেন, এখন আমরা শুনতে পারছি, সালাম অসুখ নিয়েই নরসিংদী থেকে এসেছে। জানলে প্রশাসন তাকে ধরে নিয়ে যাবে এই ভয়ে পরিবারের লোকজন কাউকে কোনো কিছু জানায়নি। সে তো এলাকায় অবাধে ঘুরছে। এখন তো আমরা আতঙ্কে আছি।
দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা জানান, তারা খবর পেয়ে ওই বাড়িটি লকডাউন করে দিয়েছেন। একই সঙ্গে স্বাস্থ্যবিভাগকেও বিষয়টি অবহিত করা হয়েছে। আশপাশের লোকজনকে সর্তক থাকতে বলা হয়েছে।
জেলা সিভিল সার্জন মো. শামস উদ্দিন জানান, যেহেতু আবদুস সালামের করোনার উপসর্গ ছিল তাই তার নমুনা সংগ্রহ করা হবে। একই সঙ্গে স্বাস্থ্যবিভাগের নির্দেশনা অনুসারে তার দাফন করা হবে।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।