সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ১৯ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

চাকরির সাইটে রমরমিয়ে দেহ ব্যবসা

অনলাইন ভার্সন
ফেব্রুয়ারি ১৯, ২০১৮ ১২:০৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.ডেস্ক: চাকরির খোঁজ করতে হলেই নেটিজেনরা ‘লিংকডইন’ নামক একটি সোশ্যাল মিডিয়ায় গিয়ে উঁকি মারেন। নিজের কোম্পানির জন্য উপযুক্ত কর্মী খুঁজতেও লিংকডইন-কেই বেছে নেওয়া হয়।

লিংকডইন-কে এক কথায় বিশ্বের সবথেকে বড় প্রফেশনাল নেটওয়ার্ক বলা হয়। সেখানেই বিভিন্ন ভারতীয় প্রোফাইল রমরমিয়ে এসকর্ট সার্ভিস, প্রাপ্তবয়স্কদের বিনোদন, ইরোটিক মাসাজের ব্যবসা চালাচ্ছে। আর এই প্রোফাইলগুলির অধিকাংশই কলকাতা, বেঙ্গালুরু, দিল্লি ও মুম্বইয়ের।

সম্প্রতি বেঙ্গালুরুর এক যুবতী পোস্ট করে জানান যে, তিনি একজন ‘কল গার্ল’। তিনি এও জানান যে, বেঙ্গালুরুর সবথেকে গুরুত্বপূর্ণ জায়গা ইন্দিরানগর, জেপি নগর, দোমলুর, কাম্মানাহাল্লির মহিলা ও পুরুষ বাসিন্দাদের তিনি বিভিন্ন প্রকারের মাসাজ দেন। এর মধ্যে রয়েছে ইরোটিক মাসাজও। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে এমনই জানা গিয়েছে।

২০১৩-য় লিংকডইন এই ধরনের ব্যবসা তাদের ওয়েবসাইটে নিষিদ্ধ করে দেয়। কিন্তু তা সত্ত্বেও দেদার চলছে মাসাজের নামে দেহ ব্যবসার প্রচার। মার্কিন কোম্পানির চুক্তিতেই রয়েছে, এসকর্ট সার্ভিস ও দেহ ব্যবসা সম্বন্ধিত কোনও প্রোফাইল লিংকডইন-এ তৈরি করা যাবে না।

এই প্রোফাইলগুলিতে শুধু কী কী ধরনের মাসাজ দেওয়া হয়, তাই বর্ণনা করা নেই, কারা মাসাজ করবেন সেই ব্যাপারেও ফলাও করে বলা রয়েছে। যেমন বেঙ্গালুরুর একটি প্রোফাইলে ‘কিউট সাউথ ইন্ডিয়ান গার্ল’ ও ‘কেরালা প্রিটি গার্ল’ বলে দু’টি বিভাগ রয়েছে। দু’টির জন্য খরচও ভিন্ন।

এমন কিছু প্রোফাইলও রয়েছে, যেখানে মহিলারা নিজেদের ‘নটি হাউসওয়াইফ’, ‘অ্যাডাল্ট এনটারটেনার’ বলেও দাবি করেন।

লিংকডইন ইন্ডিয়ার কমিউনিকেশন হেড জানান, লিংকডইন-এ সবাই কেরিয়ার তৈরি করতে আসেন। সেখানে এই ধরনের ব্যবসার প্রচার লিংকডইন-এর চুক্তি-বিরুদ্ধ। তাই এই ধরনের প্রোফাইলগুলির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

খবর২৪ঘণ্টা.কম/জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।