সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২১ আগস্ট ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

‘গ্রেনেড হামলার পেপারবুক চার মাসের মধ্যে’

অনলাইন ভার্সন
আগস্ট ২১, ২০১৯ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা  ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পেপারবুক তৈরির কার্যক্রম শুরু হয়েছে। আগামী ২ থেকে ৪ মাস সময় লাগতে পারে। এরপর হাইকোর্টের আপিল বিভাগে শুনানি শুরু হবে।

বুধবার সচিবালয়ে ২১ আগস্ট গ্রেনেট হামলা মামলা ও পলাতক আসামিদের ফিরিয়ে আনার বিষয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, গ্রেনেড হামলা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানির জন্য পেপারবুক তৈরি হলে ‘দ্রুত’ শুনানির জন্য আবেদন করবে রাষ্ট্রপক্ষ।

আনিসুল হক বলেন, আমি এটুকু বলতে পারি এই মামলার পেপাবুক তৈরি হওয়ার জন্য যে আনুসঙ্গিক কার্যক্রম সেটা শুরু হয়ে গেছে। যেমন কাগজপত্র আসার পরে সেটা সেটিং হয়, তারপরে এটা বিজি প্রেসে চলে যায়। আমি এটুকু বলতে পারি একাজ শুরু হয়ে গেছে।

মন্ত্রী বলেন, আমরা প্রসিকিউশন থেকে দেখবো এই পেপারবুক তৈরির কাজটা যত তাড়াতাড়ি সম্ভব এটা যেন হয়। এই মামলার মোট স্বাক্ষী ২২৫ জন, ফলে এই মামলার পেপারবুক অনেক বড় হবে। আমরা চেষ্টা করছি দ্রুত মামলাটির শুনানি শুরু করতে।

আইনমন্ত্রী বলেন, ২১ আগস্ট মামলায় পলাতকদের আসামিদের দেশে ফিরিয়ে এনে তাদের রায় কার্যকর করা আমাদের পক্ষে সম্ভব। আমরা তাদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেছি এবং তা চালিয়ে যাচ্ছি। তবে এ পথে কিছুটা জটিলতা ছিল আজও আছে, সেটাও সমাধানের চেষ্টা করছি। আমরা আশা করি, এই রায় কার্যকর করার জন্য তাদের ফিরিয়ে আনা আমাদের পক্ষে সম্ভব হবে।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।