ঢাকাবুধবার , ৬ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ভার্সন
নভেম্বর ৬, ২০১৯ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২ ৪ঘণ্টা,  ডেস্ক: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ বুধবার কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা সোয়া ১১টায় বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতার পর অর্থনৈতিক মুক্তির জন্য খাদ্য উৎপাদন বাড়ানোর লক্ষ্যে চাষাবাদে কৃষককে সহযোগিতা দেওয়া ও কৃষির সমৃদ্ধির জন্য ১৯৭২ সালে ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষক লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তবে কৃষক লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই তাঁর নেতারা তৃণমূলে কৃষকের পাশে কতটা দাঁড়াতে পেরেছেন, তা প্রশ্নবিদ্ধ রয়েছে স্বয়ং দলের মধ্যে। আর এসব প্রশ্ন রেখে আজ বুধবার শুরু হয়েছে আওয়ামী লগের অন্যতম সহযোগী সংগঠন কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন।

কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দুর্বৃত্তরা তাঁকে হত্যা করে। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত নয়বার সম্মেলন হয়েছে কৃষক লীগের। দশম সম্মেলনকে ঘিরে কৃষক লীগের পদপ্রত্যাশীদের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গেছে।

সম্মেলনকে ঘিরে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে সাজসাজ রব দেখা গেছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নিজ নিজ পক্ষে জোর লবিং-তদবিরে ব্যস্ত সময় পার করছেন সংগঠনটির নেতারা।

সম্মেলনে আরো উপস্থিত আছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, আাওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আা ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপিসহ আরো অনেকে।

খবর ২৪ঘণ্টা/ জেএন   

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।