আজ বৃহস্পতিবার, ৭ই নভেম্বর, ২০১৯ ইং, ২৩শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সেরা কৌতুক অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন মোশাররফ করিম

খবর২৪ঘণ্টা বিনোদন ডেস্ক: দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। দীর্ঘদিন ধরে তিনি অভিনয়  দিয়ে মুগ্ধতা ছড়িয়ে চলছেন। মঞ্চ দিয়ে যাত্রা করা এই অভিনেতা নাটক ও সিনেমায় অভিনয়ে পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা।

নানা সময় নানা কাজের জন্য পেয়েছেন অনেক পুরস্কার ও স্বীকৃতি। তবে এই প্রথমবার তিনি কোনো রাষ্ট্রীয় স্বীকৃতি জিতে নিলেন। ২০১৮ সালের চলচ্চিত্র ‘কমলা রকেট’ চলচ্চিত্রে অভিনয় করে সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন। তার এই স্বীকৃতি ভক্তদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তবে মোশাররফ করিমকে কৌতুক অভিনেতা হিসেবে নির্বাচন করায় মিশ্র প্রতিক্রিয়াও দেখাচ্ছেন অনেকে।

সব অপেক্ষার অবসান ঘটলো। এলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা। তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে আজ ৭ নভেম্বর। জানা গেছে বিগত দুই বছরে চলচ্চিত্রে বিভিন্ন বিভাগে সেরাদের নাম।

সেই সঙ্গে জানা গেল দুই বছরে সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ীদের নামও। ঘোষণা অনুযায়ী, ২০১৭ সালের সেরা কৌতুক অভিনেতার পুরস্কার জিতেছেন নন্দিত অভিনেতা ফজলুর রহমান বাবু। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন তিনি।

২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট’ ছবিতে অনবদ্য অভিনয় দিয়ে জুরি বোর্ডের মন জয় করেছেন অভিনেতা মোশাররফ করিম ও ‘পবিত্র ভালোবাসা’ ছবির জন্য অভিনেতা আফজাল শরীফ নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, দুই বছরের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণায় ২০১৭ সালের সেরা ছবি হয়েছে ‘ঢাকা অ্যাটাক’ এবং ২০১৮ সালের সেরা ছবি ‘পুত্র’। সেরা পরিচালক হয়েছেন ২০১৭ সালের ছবি ‘গহীন বালুচর’র নির্মাতা বদরুল আনাম সৌদ। ২০১৮ সালের সেরা নির্মাতা হিসেবে পুরস্কার জিতেছেন ‘জান্নাত’ ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

২০১৭ সালে যৌথভাবে সেরা নায়ক হয়েছেন ‘সত্তা’ ছবির জন্য শাকিব খান ও ‘ঢাকা অ্যাটাক’ ছবির জন্য আরিফিন শুভ। ২০১৮ সালে ‘পুত্র’ ছবি দিয়ে সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস এবং ‘জান্নাত’ ছবি দিয়ে সেরা অভিনেতা সাইমন সাদিক।

সেরা অভিনেত্রী হয়েছেন ২০১৭ সালে ‘হালদা’ ছবিতে অভিনয়ের জন্য নুসরাত ইমরোজ তিশা এবং ২০১৮ সালে ‘দেবী’ ছবিতে অভিনয় করা জয়া আহসান।

খবর ২৪ঘণ্টা/ জেএন


Download our Mobile Apps Today