সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৬ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলঙ্কায় মুসলিমদের ওপর হামলা: কারফিউ জারি

R khan
মার্চ ৬, ২০১৮ ৫:৫৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: শ্রীলঙ্কায় সাম্প্রদায়িক দাঙ্গায় এক সিংহলি নিহত ও মুসলমানদের ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় উত্তেজনা দেখা দেয়ায় দেশটির জনপ্রিয় পর্যটন শহর ক্যান্ডি জেলায় কারফিউ জারি করা হয়েছে।

পুলিশ বলছে, ক্যান্ডি শহরে গত রোববার থেকে দাঙ্গা ছড়িয়ে পড়েছে। সেখানে বিভিন্ন স্থানে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। তবে আল জাজিরার খবরে বলা হয়েছে, সহিংসতা পুরো দেশজুড়ে ছড়িয়ে পড়ছে।

শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকেরা বলেন, এই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ জারি করা হয়েছে। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, পরিস্থিতি আরো খারাপের হাত থেকে বাঁচাতে কান্ডি শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এর আগে মুসলিম মালিকানাধীন বিভিন্ন দোকানে অগ্নি সংযোগের পাশাপাশি দেশটির পূর্বাঞ্চলে মসজিদেও হামলার ঘটনা ঘটেছে।

স্থানীয় কর্মকর্তারা বলছেন, হামলার সময় অগ্নিসংযোগের সন্দেহে ২৪ জনের বেশি ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে জ্যেষ্ঠ কর্মকর্তারা দাঙ্গার সময় পুলিশের ভূমিকার বিষয়টিও তদন্ত করছেন।

শ্রীলঙ্কার সেন্টার ফর হিউম্যান রাইটসের নির্বাহী পরিচালক রাজিথ কেরথি তেন্নাকুন পুলিশের ‘রহস্যময় অদক্ষতা’র নিন্দা জানিয়ে বলেন, তাদের অবহেলাই সহিংসতা বাড়িয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

সূত্র: আল জাজিরা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।