ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটের সাবেক এমপি জয়নুল জয়নুল আবেদিন আর নেই

admin
ডিসেম্বর ১৩, ২০১৭ ১১:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধিঃ লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের সাবেক সংসদ সদস্য জয়নুল আবেদিন সরকার আর নেই। বুধবার ভোর ৫টার দিকে ঢাকার জাতীয় কিডনি ফাউন্ডেশন হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি….রাজিউন)।

মৃত্যুকালে বয়স হয়েছিল প্রায় ৬৭ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব রেখে গেছেন।

বুধবার জাতীয় সংসদ এলাকায় প্রথম জানাজা শেষে মরদেহ হাতীবান্ধায় নেওয়া হবে। বৃহস্পতিবার দুপুর ২টায় হাতীবান্ধা এসএস উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সদ্য প্রয়াত জয়নুল আবেদিন সরকার লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার ডাকবাংলো এলাকার স্থানীয় বাসিন্দা। রাজনৈতিক জীবনে তিনি বর্ণাঢ্য ব্যক্তি ছিলেন।

জয়নুল আবেদিন সরকার লালমনিরহাট-১ আসন (পাটগ্রাম-হাতীবান্ধা) থেকে ১৯৮৬ সালের ৭ মে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচনে বিজয়ী হওয়ার পরেই তিনি সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন। পরে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে লাঙ্গল প্রতীকে পর পর তিনবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকের মোতাহার হোসেন এমপির নিকট পরাজিত হন। সাবেক সাংসদ জয়নুল আবেদিন সরকার জাতীয় পার্টি ছেড়ে পরবর্তীতে বিএনপিতে যোগদান করে লামনিরহাট জেলা শাখায় সহ-সভাপতির পদ পান।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।