ঢাকাসোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

রাবি ছাত্রলীগে কিবরিয়া-রুনুর এক বছর, আনন্দ মিছিল

admin
ডিসেম্বর ১১, ২০১৭ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: দলীয় কর্মীদের মধ্যে গ্রুপিং, সংঘর্ষ বা কোন হানাহানি, অভ্যন্তরীন কোন্দল ছাড়াই সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে মেয়াদ শেষ করল রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)শাখা ছাত্রলীগের ২৫ তম কমিটি। শুরু থেকেই হল কমিটি দেয়ায় আশ্বাস দিলেও এক বছরে তা বাস্তবায়ন করতে পারেনি বর্তমান কমিটি। এদিকে কিছু বেপরোয়া নেতা -কর্মীর কারণে বার বার সমালোচনার মুখে পড়তে হয়েছে তাদেরকে। তবুও বর্তমান কমিটিকে সফল হিসেবেই দাবি করছেন শাখা সভাপতি।
সাংবাদিক মারধর, ক্যাম্পাসে নিয়োগ পরীক্ষা বন্ধ করে দেয়া, সাধারণ শিক্ষার্থীদের মারধরসহ বিভিন্ন ঘটনায় প্রশ্নবিদ্ধ হয়েছে বর্তমান কমিটি।
অন্যদিকে পরীক্ষায় প্রক্সি দেয়া, সাংবাদিক মারধরের ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে বহিস্কার করার পর তা প্রত্যাহার করা এছাড়া হল কমিটি দেয়ার কথা থাকলেও এক বছরে তা না দেয়াই ক্ষোভ প্রকাশ করেছে অনেকেই।
এবিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বৃহৎ সংগঠনের ভুল-ত্রুটি হতেই পারে। তবে তা দ্রুত সমাধানের চেষ্টা করেছি।
হল কমিটি না হওয়ার বিষয়ে তিনি বলেন, আমরা ইতোমধ্যে হল কমিটির কার্যক্রম শুরু করেছি। আগামী এক সপ্তাহের মধ্যে সিভি সংগ্রহ শুরু করবো।
এদিকে সংগঠনটির এক বছর পূর্তি উপলক্ষ্যে আনন্দ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার দুপুরে দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে পূর্বের স্থানে মিলিত হয়। পরে সেখানে কেক কেটে এক বছর পূর্তি উৎসব পালন করে সংগঠনটি।
বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা। এসময় আনন্দ মিছিলে বিভিন্ন পর্যায়ের দুইশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত বছর ৮ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে ১১ তারিখে এক বছরের জন্য আংশিক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এর পর জুলাই মাসে ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। থেকেই নতুন উদ্যমে চলতে থাকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এ কমিটির পথচলা। এছাড়া, প্রথম বারের মত অনুষদ ও বিভাগ কমিটি করার সিদ্ধান্তও যেন সংগঠনকে আরো চাঙ্গা করার প্রয়াস।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।