সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০২:২১ অপরাহ্ন

রাজশাহী বিভাগে কমেছে করোনা শনাক্তের হার

করোনা প্রতিকি ছবি

রাজশাহী বিভাগের ৮টি জেলায় আবারো কমেছে করোনা ভাইরাস শনাক্তের হার। আগে প্রতিদিন বিভাগের ৮ জেলা মিলিয়ে ৩০/৪০ জন শনাক্ত হলেও বর্তমানে এর সংখ্যা ১০ এর নিচে নেমে এসেছে। বুধবার রাজশাহীতে করোনা শনাক্ত ৭ জনের। এরমধ্যে রাজশাহী জেলায় শনাক্তের সংখ্যা ছিল মাত্র ১ জন। বৃহস্পতিবার সেই সংখ্যা আরো কমেছে। এদিন শেষ ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৫ জনের। এরমধ্যে রাজশাহী শনাক্ত হয়েছে ১ জনের।

রাজশাহী বিভাগের ৮টি জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জন ও জেলায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ৮টি জেলায় করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ২৫ হাজার ৬১০ জন ও জেলায় ৬ হাজার ৫১ জন। শনাক্তের বেশির ভাগ রাজশাহী মহানগর এলাকার। এদিন নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহী মহানগর এলাকায় ৪৫৬৪ জন, বাঘা উপজেলায় ১৮৭ জন, চারঘাট উপজেলায় ১৭৯ জন, পুঠিয়া উপজেলায় ১৫১ জন, দুর্গাপুর উপজেলায় ৮৬ জন, বাগমারা উপজেলায় ১২২ জন, মোহনপুর উপজেলায় ১৪৯ জন, তানোর উপজেলায় ১২২ জন, পবা উপজেলায় ৩৩৬ জন ও গোদাগাড়ীতে ১৫৪ জন। জেলার ৯টি উপজেলায় ১৪৮৭ জন শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় প্রথম করোনা শনাক্ত হয় ১২ এপিল ও নগরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৫ মে।

রাজশাহী বিভাগ : রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫ জনের। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ২৫ হাজার ৬১০ জনে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৯৬ জনের। এরমধ্যে ২৪ হাজার ১৪৬ জন সুস্থ হয়েছে। এরমধ্যে রাজশাহী জেলায় ৬০৫১ জন, চাঁপাইনবাবগঞ্জ ৮২৪ জন, নওগাঁ ১৬৩৪ জন, নাটোর ১২৪৪ জন, জয়পুরহাট ১৩৬৪ জন, বগুড়া জেলায় ৯ হাজার ৯৯২ জন, সিরাজগঞ্জ ২৭৭৯ জন ও পাবনা জেলায় ১৭১৩ জন। এদিন নতুন করে কারো মৃত্যু হয়নি। মৃত্যু হওয়া ৩৯৬ জনের মধ্যে রাজশাহী ৫৫ জন, চাঁপাইনবাগঞ্জে ১৪ জন, নওগাঁ ২৬ জন, নাটোর ১২ জন, জয়পুরহাট ১০ জন, বগুড়া ২৫০ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ১১ জন। মোট হোম কোয়ারেন্টাইনে ছিল ৬৫ হাজার ৯৬৩ জন।

এস/আর

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০