সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৪ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ইমাম ও তার সহযোগী হত্যায় ফাঁসলেন অস্কার মোরেল

R khan
মার্চ ২৪, ২০১৮ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: নিউ ইয়র্কে এক বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ইমাম ও তার সহযোগীকে গুলি করে হত্যার ঘটনায় অস্কার মোরেলকে দোষী সাব্যস্ত করেছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। কুইন্স সুপ্রিম কোর্টের বিচারপতি গ্রেগরি লাসাকের এজলাসে প্রায় তিন সপ্তাহের দীর্ঘ বিচার শেষে শুক্রবার ৩৭ বছর বয়সী মোরেলকে দোষী সাব্যস্ত করা হয়। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড ব্রাউন বলেছেন, ব্রুকলিনের বাসিন্দা অস্কার মোরেল পরিকল্পিতভাবে দিনে-দুপুরে ইমাম মাওলানা আকুঞ্জি (৫৫) ও তার সহযোগী থারা উদ্দিনকে (৬৪) হত্যা করেছে। ২০১৬ সালের ১৩ আগস্ট মাসে আল-ফুরকান জামে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার পথে তাদের গুলি করে হত্যা করা হয়।

অ্যাটর্নি ব্রাউন এই হত্যাকাণ্ডকে ‘দিন-দুপুরে অনর্থক বন্দুক সহিংসতা, যা পরিবার ও শিশুতে ভরপুর এলাকায় সংঘটিত হয়েছে বলে উল্লেখ’ করেছেন। তবে দোষী সাব্যস্ত হওয়া মোরেল দুই বাংলাদেশিকে হত্যার অভিযোগ অস্বীকার করেছে।

নিউ ইয়র্কের মুসলিম জনগোষ্ঠীর অনেকেই দুই বাংলাদেশিকে হত্যার ঘটনাটি বিদ্বেষমূলক অপরাধ বলে দাবি করেছেন। তবে প্রসিকিউটর দাবি করেছেন, এই হত্যাকাণ্ডের মোটিভ এখনও অস্পষ্ট রয়ে গেছে। এদিকে দোষী সাব্যস্ত হওয়ার ফলে মোরেলের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।