ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলের হরতাল চলছে

admin
নভেম্বর ৩০, ২০১৭ ৯:২১ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম: বিদ্যুৎ এবং নিত্যপণ্যে দাম বাড়ার প্রতিবাদে সিপিবি-বাসদ ও বাম মোর্চার ডাকা অর্ধদিবস হরতাল চলছে। হরতাল সফল করতে রাজধানীর বিভিন্ন জায়গায় মিছিল করতে দেখা গেছে বাম দলের নেতাকর্মীদের।
আজ বৃহস্পতিবার সকাল ৬টার দিকে শাহবাগ থেকে একটি মিছিল বের করেন বাম নেতারা। মিছিলটি মৎস্য ভবন, প্রেসক্লাব, পুরাতন পল্টন, বাইতুল মোকাররম গেট থেকে ঘুরে কাকরাইল হয়ে আবার প্রেসক্লাবের সামনে এসে অবস্থান করছে। বর্তমানে সেখানেই তারা সংক্ষিপ্ত সমাবেশ করছে।

এ দিকে হরতালে যাতে কোনও অশস্তিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে জন্য রাজধানীর বিভিন্ন রাস্তায় পুলিশকে সতর্ক অবস্থানে দেখা গেছে।

জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বাম দলগুলোর সংক্ষিপ্ত সমাবেশে নেতারা বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির আঘাত নিম্নবিত্ত ও গরীব মানুষের ব্যয় আরও বাড়িয়ে দেবে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে গার্মেন্টসসহ কম আয়ের মেহনতী মানুষ। বিদ্যুতের দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাড়িভাড়াসহ নিত্যপণ্যের দাম বেড়ে যাবে। মুনাফা করবে এক শ্রেণির লুটের ব্যবসায়ীরা, আর ব্যয় বহন করতে হবে সাধারণ জনগণকে। জনগণের ওপর এ ধরনের চরম আঘাত মেনে নেওয়া যায় না।

তাদের অভিযোগ দেশের বিভিন্ন জায়গায় মিছিল চলাকালে ব্যানার কেড়ে নেওয়া হয়েছে।

বাসদ নেতা কমরেড খালিদউজ্জামান রতন বলেন, ‘ আজ সকাল সাড়ে ৫টায় সিপিবির অফিস ঘেরাও করে ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ হরতালে কোনও গাড়ি ভাংচুর করা হচ্ছে না তারপরও পুলিশ সারাদেশে নেতাকর্মীদের ওপর হামলা গ্রেফতার করে ব্যানার কেড়ে নিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

খবর২৪ঘণ্টা.কম/জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।