ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বলিউড আজও এই সহ-অভিনেতাদের মিস করে!

admin
নভেম্বর ২৮, ২০১৭ ৮:১০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.বিনোদন,ডেস্ক: মাঝি ছাড়া যেমন নৌকা দিশাহীন, সেরকম সহ-অভিনেতা ছাড়া কোনও সিনেমা কি ভাবা যায়! গত শতাব্দীর নয়ের দশকেএমনই কিছু সহ-অভিনেতারা জনপ্রিয় হয়েছিলেন, যাঁরা আজ লাইমলাইট থেকে অনেকটাই দূরে। স্মৃতির গলিতে উঁকি মেরে একবার দেখে নেওয়া যাক এমনই কিছু অভিনেতাদের।

‘বিবি নং ১’, ‘চমত্কার’ থেকে ‘খিলাড়ি’— এই সব ছবিতে তাক লাগিয়ে দিয়েছিলেন সহ-অভিনেত্রী গুড্ডি মারুতি। সিরিয়াস ছবি হোক বা যে কোনও ঘরানার ছবি সেখানে কমেডির আলাদা এক মাত্রা যোগ করেন এই অভিনেত্রী। অগুনতি ছবিতে অভিনয় করেছেন গুড্ডি। টেলিভিশনেও নানা ধারাবাহিকে তাঁকে দেখা গিয়েছে। সেখানেও নিজের অভিনয়ের দাপট দেখিয়েছেন গুড্ডি। তবে আজ সেরকম ভাবে আর দেখা মেলে না ৫০-এর গণ্ডি পার করা এই অভিনেত্রীকে।

৯০এর ব্লকবাস্টার ছবি ‘ইয়েস বস’, ‘দিল হ্যয় কে মানতা নেহি’ এই সব ছবিতে দেখা যেত রাকেশ বেদিকে। তার পর বহুদিন লাইমলাইট থেকে নিজেকে আড়াল করে রাখেন রাকেশ। আবার ফিরে আসেন টেলিভিশনে। আর সেখানেও নিজের সিগনেচার মার্ক রেখেছেন তিনি। ইদানীং কালে বেশ কিছু খবরের চ্যানেলে বিতর্ক সভায় দেখা যায় রাকেশ বেদিকে।

কমেডি-তে তাঁর টাইমিং-এর যে জবাব নেই, সে কথা বড় বড় দিকপালরাও স্বীকার করেছেন। তিনি দীনেশ হিঙ্গু। ‘বাদশা’, ‘সাজন’, ‘বাজিগর’— এই ছবিগুলিতে তাঁর অভিনয়ের প্রশংসা আজও দর্শকরা করেন।

‘আন্দাজ আপনা আপনা’র রবার্টকে বোধহয় সকলের মনে আছে। শুধু কমেডি নয় সিরিয়াস অভিনয়েও নিজের জাত চিনিয়েছেন ভিজু খোটে। ‘শোলে’ ছবিতেও গব্বরের পাশাপাশি ঘুরতে দেখা গিয়েছিল এই অভিনেতাকে। তবে ভিজু খোটের পরিচয় কেবল এই দুই ছবিতে সীমাবদ্ধ নয়। এক নাগাড়ে তিনি অভিনয় করে গিয়েছেন বলিউডে।

‘দুলহে রাজা’ হোক বা হোক সে ‘সাজন চলে শশুরাল’—মায়ের ভূমিকাতেই বেশি দেখা যেত অভিনেত্রী অঞ্জনা মুমতাজকে। যদিও এক সময় মুখ্য ভূমিকাতেও তাঁকে দেখা যেত।

সিনেমা আর টেলিভিশন— দু’জায়গাতেই কমেডিয়ান হরিশ পটেল সমান জনপ্রিয়। আজ আর সেই ভাবে সিনেমা না করলেও টেলিভিশনে কাজ চালিয়ে যাচ্ছেন হরিশ পটেল। ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ হোক বা ‘আন্দাজ আপনা আপনা’—এই সব ছবিতে তাঁর অভিনয় আজও মনে রাখার মতো। তবে সিরিয়াস রোলেও তিনি সমান পটু ছিলেন।

কটা সময় এমন ছিল, যখন গোবিন্দর ছবিতে কাদের খান ছাড়া আর কারও নাম মাথায় আসত না। শুধু গোবিন্দ নন, আরও বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন কাদের খান। তবে দীর্ঘ দিন ধরে শারীরিক অসুস্থতার জন্য লাইমলাইট থেকে এক্কেবারে দূরে রয়েছেন কাদের। শুধু অভিনয় নয়, ছবিতে ডায়লগ লেখার কাজটাও কাদের চালিয়ে যেতেন সমানতালে

‘বাদশা’ ছবিতে রজক খানের অভিনয় বোধ হয় সকলেরই মনে আছে। মূলত কমেডিয়ানের চরিত্রেই তাঁকে দেখা যেত। অভিনেতা হিসেবে তাঁর শেষ ছবি ‘সুলেমানি কিড়া’। তার পর আর তাঁকে দেখা যায়নি। গত বছর মারা যান এই অভিনেতা।

‘ম্যায়নে প্যায়ার কিয়া’ ছবিতে অভিনয় করে লক্ষ্মীকান্ত বোর্দে তাক লাগিয়ে দিয়েছিলেন। তার পর থেকে অনেক ছবিতেই তাঁকে দেখা গিয়েছে। তবে আজ সেভাবে আর তাঁকে আর দেখা যায় না। না সিরিয়ালে, না সিনেমায়।

৯০ সালেই তিনি তারকা। আর সেই সময় বলিউডের বেশির ভাগ ছবিতে জোহরা শেহগাল কে দেখা গিয়েছে ঠাকুমার চরিত্রে। পদ্মশ্রী আর পদ্মভূষণের মতো সম্মানেও ভূষিত হয়েছেন তিনি। ২০১৪ সালে মারা যান এই অভিনেত্রী।

খবর২৪ঘণ্টা.কম/জিম

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।