ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

জীবনানন্দের ‘স্ত্রী হবেন’ জয়া এহসান

admin
ডিসেম্বর ১৩, ২০১৭ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা. ডেস্কজীবনানন্দ দাশের স্ত্রীর চরিত্রে অভিনয় করতে চলেছেন জয়া এহসান। ছবির নাম- ‘ ঝড়া পালক’, পরিচালনায়- সায়ন্তন মুখোপাধ্যায়। ভারত বাংলাদেশ যৌথ উদ্যোগে তৈরি হতে চলেছে এই সিনেমা। এই ছবিতে কবি জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যের চরিত্রে অভিনয় করবেন এই মুহূর্তে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির অন্যতম চর্চিত নায়িকা জয়া এহসান। জীবনান্দের চরিত্রে অভিনয় করবেন প্রখ্যাত নাট্যকার তথা পশ্চিমবঙ্গ সরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু। উল্লেখ্য, এই ছবিতে দেখা যাবে অভিনেতা রাহুলকেও। কবির ছোটবেলার নানান দৃশ্যের জন্যেই রাহুলকে ভেবেছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়।

জয়ার মতে, ‘জীবনানন্দের, জীবনানন্দ হয়ে ওঠার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাঁর স্ত্রী লাবণ্য।’ একই সঙ্গে ক্যালিডোস্কোপ ভারতীয় চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা জয়ী জয়া মনে করেন ক্ষেত্র বিশেষে বনলতা সেনের মধ্যেই লুকিয়ে রয়েছেন লাবণ্য।

অন্যদিকে, ব্রাত্য বসুর মতো মঞ্চ ও সিনেমার দক্ষ অভিনেতাকেও দেখা যাবে জীবনানন্দের চরিত্রে। ফলে, সিনেমাটি বেশ উপভোগ্য হয়ে উঠবে বলেই আশা সকলের। উল্লেখ্য, বাংলা সাহিত্যের অধ্যাপক ব্রাত্য বসু এবং ইংরাজি সাহিত্যের অধ্যাপক জীবনানন্দ দাশ উভয়েরই কর্মক্ষেত্র কলকাতার সাউথ সিটি কলেজ। সেক্ষেত্রে এ এক অদ্ভুত সমাপতন।

খবর ২৪ ঘণ্টা.কম/ রখা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।